ঈদুল আযহায় উৎসবমুখর রাজধানীর বিনোদনকেন্দ্রগুলো

ঈদুল আযহায় উৎসবমুখর রাজধানীর বিনোদনকেন্দ্রগুলো
ঢাকা: পবিত্র ঈদুল আযহা উপলক্ষে রাজধানীর বিনোদনকেন্দ্রগুলো হয়ে উঠেছে উৎসবমুখর। যদিও ঢাকায় বসবাস করা বিশাল জনগোষ্ঠী নাড়ির টানে গেছেন দেশের বিভিন্ন প্রান্তে। তবুও ভিড় দেখা গেছে বিভিন্ন বিনোদন কেন্দ্রে। রোববার (৯ জুলাই) রাজধানীর হাতিরঝিল, রমনা পার্ক, ধানমণ্ডি লেকের মতো বিনোদনকেন্দ্রগুলোতে বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত ঘুরে এমন দৃশ্য দেখা গেছে। তবে ঈদ উপলক্ষে রাজধানীতে নেই চিরচেনা যানজট, কোলাহল, গাড়ির অযাচিত হর্নের যন্ত্রণা। ফলে, নগর ঢাকায় ঈদের দিনে অনেকেই ঘুরতে বেরিয়েছেন পরিবার বা প্রিয় মানুষকে সঙ্গে নিয়ে। মূলত, কোরবানি ঈদে সকালে ব্যস্ততা থাকায়, বিকেলে আস্তে-ধীরে ভিড় বাড়তে থাকে এসব জায়গায়।
রমণা পার্কে পরিবার নিয়ে বেড়াতে এসেছেন সরকারি কর্মকর্তা আসাদুজ্জামান। তিনি বলেন, ঈদের ছুটিতে সাধারণত গ্রামেই যাই। গ্রামের বাড়ি খুলনায়। তবে, এবার ঢাকায় নিজেরা কোরবানি দিয়ে ঈদ পালন করেছি। সারা বছর এমনিতে কাজের চাপে কোথাও তেমন ঘুরতে যেতে পারি না। তাই আজ বেরিয়েছি। ভালোই লাগছে। রাস্তায় যানজট নাই।

রাজধানীর হাতিরঝিলে পরিবার নিয়ে ঘুরতে এসেছেন বেসরকারি চাকরিজীবী জাকারিয়া ইসলাম। সেলফি তুলছিলেন তিনি। জাকারিয়া বলেন, সারাবছর কাজের চাপ থাকে। ফলে, ঘুরতে বের হওয়া হয় না তেমন একটা। এখন তো ঢাকা ফাঁকা। তাই স্ত্রী-সন্তানকে নিয়ে একটু বেড়াতে এসেছি। ঈদে ছুটি পাই নি। তাই, ঢাকাতেই নিজের মতো করে ঈদ উৎযাপন করছি।

চার বন্ধু মিলে হাতিরঝিলে ঘুরতে আসা একটি দলের সঙ্গে কথা হয়। তাদের একজন কথায়-কথায় বললেন, হাতিরঝিলের পরিবেশটা ভালো লাগে। খোলা জায়গা, বাতাস আছে প্রচুর। এজন্য এখানে ঘুরতে এসেছি। আমাদের গ্রামের বাড়ি একই জায়গায়। কিন্তু, এই ঈদে যেতে পারিনি। তাই একসঙ্গে ঘুরছি।

ধানমণ্ডি লেক এলাকায় দলবেঁধে ঘুরছিল একদল ছোট শিশু। জানালো, আমাদের বাসা কাছেই। এখানে ঘুরতে এসেছি। আজকে ঈদ তাই বাসায় বকবে না।

এদিকে, ফাঁকা ঢাকায় বিনোদন কেন্দ্রগুলোতে বিশেষ নিরাপত্তার জন্য পুলিশ মোতায়েন করা ছিল। পাশাপাশি কিছু জায়গায় র‍্যাব সদস্যদেরও বিশেষ টহল দিতে দেখা গেছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা জানিয়েছেন, ঈদ উপলক্ষে জনগণের নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে কাজ করছেন তারা।

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি

সাংবাদিকদের বাংলাদেশ ব্যাংকে প্রবেশে বাধা নেই: খুরশিদ আলম