ডিএসইতে এক বছরের মধ্যে সর্বনিম্ন লেনদেন

ডিএসইতে এক বছরের মধ্যে সর্বনিম্ন লেনদেন
ঢাকা: সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার (১৭ এপ্রিল) পুঁজিবাজারে সূচকের পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন কমেছে।

এদিন ডিএসইতে ৩৭৯টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের লেনদেন হয়েছে। এগুলোর মধ্যে দাম বেড়েছে ৫৮টি কোম্পানির, কমেছে ২৮০টির এবং অপরিবর্তিত রয়েছে ৪১টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের দর।রোববার লেনদেনের শীর্ষে থাকা ১০ প্রতিষ্ঠান হলো- বেক্সিমকো লিমিটেড, সোনালি পেপার, সিলভো ক্যামিকেল, ফার্মা এইড, জিএসপি ফাইন্যান্স, আইপিডিসি, বিএসসি, লাফার্জহোলসিম, স্কয়ার ফার্মা ও ইয়াকিন পলিমার।অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৬৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯ হাজার ৩০২ পয়েন্টে। রোববার সিএসইতে হাত বদল হওয়া ২৬২টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৫০টির, কমেছে ১৭৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৯টি কোম্পানির শেয়ার দর।

এদিন সিএসইতে ১৪ কোটি ৮৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে ৪ কোটি টাকার লেনদেন কমেছে। আগের দিন সিএসইতে লেনদেন হয়েছিল ১৮ কোটি ৯২ লাখ টাকার।

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

অপতথ্য রোধ করে তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিত করতে চাই: তথ্য প্রতিমন্ত্রী

কাতারের আমিরের সফরে ১০ চুক্তি-সমঝোতার প্রস্তুতি