জনপ্রিয় নয়, মনপ্রিয় হতে চাই: শিশির বাউল

জনপ্রিয় নয়, মনপ্রিয় হতে চাই: শিশির বাউল

নূরন নবী বাবুল : শরৎ এর শিশির নয়। তবে ভোরের শিশিরের মত কোমল-মসৃণতর কণ্ঠস্বর।গানের কণ্ঠ।হাজার তাঁরার দেশের এক জাত বাউল সে।শিশির বাউল।পুরো নাম সাব্বির আহমেদ শিশির।শিশির বাউল নামেই বাংলার পদ্মা-মেঘনা-যমুনা পাড়ের মানুষের কাছে যার পরিচয়।মাত্র ১৬ বছরের কিশোর শিশির বাউল। ২০০৫ সালের
১৩ এপ্রিল রাজশাহী জেলার বাঘার নিশ্চিন্তপুর গ্রামে শিশিরের জন্ম।বাবা-মা’র একমাত্র সন্তান।পিতা লুৎফর রহমান পেশায় শিক্ষক,মাগৃহিণী।৭ বছর বয়সে কুষ্টিয়া লালনশাহ মাজারে ঘুরতে গিয়ে গানের প্রতিতার আগ্রহ বাড়ে এবং সেই শিশির ২০১৯ সালে জাতীয় শিশু পুরুস্কার প্রতিযোগিতায় বাঘা উচ্চবিদ্যালয় থেকে অংশগ্রহণ করে উপজেলা,জেলাও বিভাগে শ্রেষ্ঠ হয়ে দেশব্যাপী প্রতিযোগিতার মাধ্যমে দেশে প্রথম স্থান অর্জ করায় রাষ্ট্রপতি গোল্ড মেডেলে অর্জন করেছে।এই কিশোর শিশির বাউল ২০১৯ সালে জাতির জনক বঙ্গবন্ধ্ ুকেনিয়ে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব সবাই কয় ’শিরো নামে বাংলাদেশ টেলিভিশনে গানগেয়ে ব্যাপক ভাবে দেশব্যাপী সবার নজর কাড়ে।জাতীয় প্যারেড গ্রাউন্ডে ২০২১ সালের ২৬মার্চস্বাধীনতা সূর্বণজয়ন্তী ও বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী উৎযাপন অনুষ্ঠানে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখহাসিনা, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্রমোদি, ভূঠানের রাজা জিগমেখেসারনাম গিয়াল ওয়াংচুকসহ বিশ্বনেতাদের সামনে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব সবাইকয়’ গানটি গেয়ে সবাই কে মুগ্ধ করে।
তার স্বপ্ন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সংগীতের উপর মাস্টার্স ডিগ্রি সম্পন্নকরা।বাংলাদেশ মূলত কবিতার দেশ, গানের দেশ এক শান্ত-শীতল নদী-নালা-খাল-বিলের দেশ। এসবের সাথে জুড়ে আছে আউল-বাউলদের কণ্ঠ-সুর সাধনা। কিশোর শিশির বাউল আগামিদিনের দেশজ সহজিয়া গানের পাখি হয়ে বেঁচে থাকবে, এমনটি প্রত্যাশা করে তার স্বজন-সুহৃদরা। শিশির বাউল নিজেই বলে থাকে ‘জন প্রিয়নয়, মন প্রিয় হতে চাই। সুগম হোক তার পথচলা।

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

পণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে আজাদ কাশ্মীরে বিক্ষোভ, নিহত ৪

বিএনপি ইসরায়েল-নেতানিয়াহুর দোসর: পররাষ্ট্রমন্ত্রী