বরিশালে বিভাগে একদিনে করোনায় ৯ জনের মৃত্যু

বরিশালে বিভাগে একদিনে করোনায় ৯ জনের মৃত্যু
তিনি জানান, গত ২৪ ঘণ্টায় বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালের করোনার আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে তিনজন ও করোনা ওয়ার্ডে করোনায় আক্রান্ত একজনের মৃত্যু হয়েছে।

করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ছয়জনের মধ্যে বরিশালে একজন, ভোলায় একজন, পিরোজপুরে একজন ও বরগুনায় তিনজন রয়েছেন। সব মিলিয়ে বরিশাল বিভাগে করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৬৩০ জনে।

একই সময় করোনায় আক্রান্ত হয়েছেন ১৮৭ জন। এ নিয়ে বিভাগে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪২ হাজার ৬২৪ জনে। আর এ সময়ের মধ্যে সুস্থ হয়েছে ১ হাজার ১০৪ জন, যা নিয়ে এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৩১ হাজার ৬২৬ জন।

আক্রান্তদের মধ্যে বরিশাল জেলায় নতুন ৭৬ জন নিয়ে ১৭ হাজার ৪৬৯ জন, পটুয়াখালীতে নতুন ১৮ জন নিয়ে ৫ হাজার ৮৫০ জন, ভোলায় নতুন ৪৫ জনসহ ৬ হাজার ১১৭ জন, পিরোজপুরে নতুন ১৫ জনসহ ৫ হাজার ৮৫ জন, বরগুনায় নতুন ২১ জনসহ ৩ হাজার ৬২৮ জন ও ঝালকাঠিতে নতুন ১২ জন নিয়ে ৪ হাজার ৪৭৫ জন রয়েছেন।

এদিকে শেবাচিম হাসপাতালের পরিচালকের দপ্তর সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় শুধু বরিশাল শেবাচিম হাসপাতালের করোনার আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে তিনজনের ও করোনা ওয়ার্ডে একজনের মৃত্যু হয়েছে। যা নিয়ে শুধু শেবাচিম হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডেই উপসর্গ নিয়ে ৯৩৮ জন ও করোনা ওয়ার্ডে করোনায় আক্রান্ত হয়ে ৩৭৮ জনের মৃত্যু হয়েছে। আর উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করা ৯৩৮ জনের মধ্যে ৮৪ জনের কোভিড টেস্টের রিপোর্ট এখনও হাতে পাওয়া যায়নি।

ওই হাসপাতাল পরিচালক কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় রোববার সকাল পর্যন্ত শেবাচিমের করোনার আইসোলেশন ওয়ার্ডে ১০ জন ও করোনা ওয়ার্ডে ৩ জন ভর্তি হয়েছেন। করোনা ও আইসোলেশন ওয়ার্ডে এখন ১৪৬ জন চিকিৎসাধীন। তাদের মধ্যে ৫২ জন করোনা ওয়ার্ডে ও ৯৪ জন আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন। আরটি পিসিআর ল্যাবে ১৮৯ জন করোনা পরীক্ষা করান। এর মধ্যে ২৭ দশমিক ৫১ শতাংশ পজিটিভ শনাক্তের হার।

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

বাকেরগঞ্জে বিদ্যুৎ স্পর্শ হয়ে একই পরিবারের ৩ জনের মৃত্যু

মাদারীপুরে সুশাসন প্রতিষ্ঠার নিমিত্ত অংশীজনের (Stakeholders) অংশগ্রহণে মতবিনিময় সভা