করোনায় অক্সিজেনের অভাবে মৃত্যু গণহত্যার চেয়ে কম নয়’

করোনায় অক্সিজেনের অভাবে মৃত্যু গণহত্যার চেয়ে কম নয়’
আন্তর্জাতিক ডেস্ক  : করোনা মহামারিতে ধুঁকতে থাকা ভারতে গত কয়েক দিনে শুধু অক্সিজেনের অভাবে মারা গেছে কয়েকশ মানুষ। বিভিন্ন হাসপাতালে মারা যাওয়া এসব রোগীর অধিকাংশই করোনা আক্রান্ত ছিলেন।

এ খবর জানায় ভারতের সংবাদ মাধ্যম এনডিটিভি। খবরে বলা হয়, উত্তরপ্রদেশের বিভিন্ন কোয়ারেন্টিন কেন্দ্রের অবস্থা নিয়ে যে স্বতঃপ্রণোদিত জনস্বার্থ মামলা হয়েছিল, তাতেই এ মন্তব্য হাইকোর্টের।

দুই সদস্যের ডিভিশন বেঞ্চ বলেন, শুধু হাসপাতালে অক্সিজেনের জোগান না দেওয়ার জন্য করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের মৃত্যু দেখে আমরা ব্যথিত। এটা অপরাধমূলক কাজ। আর এই অপরাধ গণহত্যার চেয়ে কম কিছু নয়।

একই সঙ্গে উত্তরপ্রদেশের রাজ্য নির্বাচন কমিশনকে শুনানির পরবর্তী তারিখে লখনৌ, প্রয়াগরাজ, বারাণসী, গোরখপুর, গাজিয়াবাদ, মীরাট, গৌতমবুদ্ধ নগর ও আগ্রার পঞ্চায়েত ভোটগণনার সিসিটিভি ফুটেজ জমা দেওয়ার নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

উত্তরপ্রদেশে পঞ্চায়েত ভোটের ডিউটিতে গিয়ে ১৩৫ জন ভোটকর্মীর মৃত্যু হয়েছিল, তা নিয়ে রাজ্য নির্বাচন কমিশনকে শোকজ নোটিশ দিয়েছিলেন এলাহাবাদ হাইকোর্ট।

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

নির্বাচনে মন্ত্রী-এমপিরা অন্যায় হস্তক্ষেপ করবেন না: সমাজকল্যাণমন্ত্রী নির্বাচনে মন্ত্রী-এমপিরা অন্যায় হস্তক্ষেপ করবেন না: সমাজকল্যাণমন্ত্রী

দেশের রিজার্ভ কমে এক দশকের মধ্যে সর্বনিম্ন