তীব্র পানি সংকটে রাজধানীর মুগদাবাসী

তীব্র পানি সংকটে রাজধানীর মুগদাবাসী

মোঃ রাকিব হাসান
ভোরে ঘুম থেকে উঠে অযূ করতে গেলেন ইশরাত শারমিন (৪০)। গিয়ে দেখেন পানির লাইনে কোনো পানি নেই। ধরে রাখা পানিও পরিবারের সকল সদস্যদের ব্যাবহারের জন্য পর্যাপ্ত নয়। মাঝে মাঝে আত্মীয় স্বজনের বাসায় গিয়েও গোসল করে আসতে হয়। নাস্তা সারতে হয় দোকান থেকে পানি কিনে এনে। বাড়িওয়ালার কাছে অভিযোগ করলে বাড়িওয়ালা বলেন “ওয়াসা পানি না দিলে আমরা কিভাবে পানি পাবো”। এদিকে দুপুর সাড়ে ১২টা বাজলেও রান্না চড়াতে পারেননি এই গৃহিনী। কারন লাইনে পানি নেই। পানি কখন আসবে তাও জানা নেই কারো।
রাজধানীর মুগদাপাড়া এলাকার দীর্ঘদিনের চিত্র এটি। প্রায় অনেক মাস যাবৎ মুগদা এলাকাবাসী পানি সংকটে ভুগছেন। এই নিয়ে অনেক বার অভিযোগ জানানো হলেও ওয়াসা এখনো কোন পদক্ষেপ গ্রহণ করে নি। তাই কবে এই সমস্যা থেকে পরিত্রাণ পাবে তা এলাকা বাসীর অজানা।
প্রতি বছর এই নিয়ে বারবার বিভিন্ন রিপোর্ট করা হলেও নেই কোন কার্যকরী পদক্ষেপ। এই এলাকার নিম্নবিত্ত ও মধ্যবিত্ত মানুষের জীবন হয়ে পড়েছে কঠিন। ঠিকমতো পানি না পেয়ে অনেকেই বাড়ি ছেড়ে অন্য এলাকায় চলে যাচ্ছেন। ফলে ক্ষতিগ্রস্থ হচ্ছেন বাড়ি মালিকেরাও। এলাকাবাসী দৈনিক সমাচার কে জানান, ” প্রতিটি বছরই আমরা এই পানি সমস্যায় ভুগছি। ওয়াসার কাছে আমাদের আকূল আবেদন দ্রুত এই সমস্যার সমাধান যেন করা হয়”।

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

সারা দেশে ‘হিট স্ট্রোকে’ ৮ জনের মৃত্যু

কারাগারেও মাদকের আখড়া