স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে বিশ্ব নেতৃবৃন্দের শুভেচ্ছা

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে বিশ্ব নেতৃবৃন্দের শুভেচ্ছা

নিজস্ব প্রতিবেদক : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে বাংলাদেশের জনগণকে শুভেচ্ছা জানিয়েছেন খ্রিষ্টান ধর্মালম্বীদের সর্বোচ্চ ধর্মীয় গুরু পোপ ফ্রান্সিস, ভারতের কংগ্রেসের সভাপতি সোনিয়া গান্ধী। গতকাল বুধবার ‘মুজিব চিরন্তন’ শীর্ষক মূল প্রতিপাদ্যের দশ দিনব্যাপী অনুষ্ঠানমালা’র ৮ম দিনে এক ভিডিও বার্তায় এ শুভেচ্ছা জানান।
খ্রিষ্টান ধর্মালম্বীদের সর্বোচ্চ ধর্মীয় গুরু পোপ ফ্রান্সিস বক্তব্যের শুরুতেই কৃতজ্ঞতা প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার। এরপরই বাংলাদেশ বিনির্মাণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদানের কথা স্মরণ করেন। বলেন, বঙ্গবন্ধু চেয়েছিলেন এই দেশের মানুষ যেন শান্তি, সুরক্ষা ও স্বাধীনভাবে বসবাস করতে পারেন। এটাই ছিল তার ভিশন।
বাংলাদেশ সফরের কথা স্মরণ করে পোপ ফ্রান্সিস বলেন, আমার মনে বাংলাদেশ সবসময় বিশেষ জায়গা দখল করে আছে। জাতি গঠন এবং উন্নয়নে ভ্যাটিক্যান সিটির সর্বদা সমর্থন থাকবে। তাই আমি আশা করছি উভয় পক্ষের মধ্যে ভালো সম্পর্ক আরো জোরদার হবে।
‘শান্তি, মুক্তি ও মানবতার অগ্রদূত’ শীর্ষক প্রতিপাদ্যে আয়োজিত আজকের অনুষ্ঠানে সভাপতিত্ব করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সম্মানিত অতিথি হিসাবে উপস্থিত আছেন ভূটানের প্রধানমন্ত্রী ডা. লোটে শেরিং।
আলোচনা অনুষ্ঠানে আরো বক্তব্য প্রদান করেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন, সংসদ সদস্য জনাব এ এইচ মাহমুদ আলী এবং রাষ্ট্রবিজ্ঞানী ড. রওনক জাহান।
গত পাঁচ দশকে বাংলাদেশের অগ্রগতি প্রশংসার দাবিদার বলে মন্তব্য করেছেন ভারতের কংগ্রেসের সভাপতি সোনিয়া গান্ধী। গতকাল বুধবার ভিডিও বার্তায় এই কথা জানান তিনি।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষ্যে ‘মুজিব চিরন্তন’ প্রতিপাদ্যে ১০ দিনব্যাপী অনুষ্ঠানমালা’র আজ ৮ম দিনে থিম ‘শান্তি, মুক্তি ও মানবতার অগ্রদূত’।
অনুষ্ঠানে সভাপতিত্ব করছেন প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা এবং স্বাগত বক্তব্য রাখেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন, অতিথি হিসাবে ভূটানের প্রধানমন্ত্রী ডা. লোটে শেরিং বক্তব্য রাখেন।

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

বাংলাদেশি কর্মীদের বেতন না দিয়ে শাস্তির মুখে মালয়েশিয়ান কোম্পানি

বিশ্বকাপ খেলতে যুক্তরাষ্ট্রের পথে বাংলাদেশ দল