নির্বাচন কমিশন গণতন্ত্রের সিরিয়াল কিলার: জাফরুল্লাহ

নির্বাচন কমিশন গণতন্ত্রের সিরিয়াল কিলার: জাফরুল্লাহ

নিজস্ব প্রতিবেদক : নির্বাচন কমিশনকে গণতন্ত্রের সিরিয়াল কিলার বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। গতকাল শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবেরর সামনে ‘রাজনৈতিক দলের নিবন্ধন পদ্ধতি বাতিলের দাবি পরিষদের’ এক মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন। ডা. জাফরুল্লাহ বলেন, এই নির্বাচন কমিশন সিরিয়াল কিলার। এই সিরিয়াল কিলার নিরাপদে ঘুরে বেড়াবে এটা কখনো গ্রহণযোগ্য হতে পারে। সিরিয়াল কিলারের একটা মাত্র অবস্থান, তাদের ক্ষমতা থেকে বিদায় করে বিচারের আওতায় আনা। তিনি বলেন, সংবিধান কোনো পুথি নয়। সংবিধান অত্যন্ত গুরুত্বপূর্ণ। ধর্মগ্রন্থের মতো পবিত্র। এটা আমার অধিকার রক্ষা করে। কে আমার দেশ চালাবে সেটা নির্ণিত করার অধিকার, আমার ভোটের অধিকার। ভোটের মাধ্যমে এমন একটা সরকার আনতে হবে যে সরকার গণতন্ত্রের সুশাসন প্রতিষ্ঠা করবে। নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারকে পদত্যাগের আহ্বান জানিয়ে তিনি বলেন, নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার সাহেব ভালো কথা বলেছেন। কিন্তু উনি পদত্যাগ করেন না কেন? এই নির্বাচন কমিশনে থেকে ওঁর লাভ কী? আমি তাকে আহ্বান করবো, আপনি পদত্যাগ করেন। মাহবুব তালুকদারের উদ্দেশে জাফরুল্লাহ চৌধুরী বলেন, আপনি পদত্যাগ করে উদাহরণ সৃষ্টি করেন। আপনি যে জিনিসগুলো তুলে ধরেছেন এতে করে আমাদের শক্তি সঞ্চয় হবে। দেশবাসী বুঝবে, অন্তত একজন হলেও প্রতিবাদী কণ্ঠস্বর আছেন। এই প্রতিবাদের মাধ্যমেই আমরা নতুন বাংলাদেশ সৃষ্টি করবো। পরিষদের পক্ষ থেকে এ সময় চার দফা দাবি জানানো হয়। দাবিগুলো হলো-
১. গণপ্রতিনিধিত্ব আদেশ, ১৯৭২ আইনে সংযোজিত ৯০ বি ধারাসহ সকল কালো আইন বাতিল করে শুধুমাত্র কেন্দ্রীয় কমিটি, কেন্দ্রীয় অফিস ও গঠনতন্ত্রের ভিত্তিতে রাজনৈতিক দলের নিবন্ধনের বিধান চালু করা হোক।
২. স্বতন্ত্র প্রার্থীদের ক্ষেত্রে এক শতাংশ ভোটারের আগাম স্বাক্ষরের বিধান বাতিল করা হোক।
৩. নির্বাচন প্রক্রিয়ায় নির্বাহী বিভাগের কর্তৃত্ব বন্ধ করা হোক এবং
৪. স্থানীয় সরকার নির্বাচনে দলীয় প্রতীকের ব্যবহার বন্ধ করা হোক।
সভায় সংগঠনটির আহ্বায়ক সৈয়দ হারুন-অর-রশিদ, বিপ্লবী ওর্য়াকার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রেস উপদেষ্টা মুহাম্মদ জাহাঙ্গীর আলম মিন্টুসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

বাংলাদেশি কর্মীদের বেতন না দিয়ে শাস্তির মুখে মালয়েশিয়ান কোম্পানি

বিশ্বকাপ খেলতে যুক্তরাষ্ট্রের পথে বাংলাদেশ দল