সাকরাইন ও পৌষ সংক্রান্তি ঘুড়ি উৎসবে মার্কিন রাষ্ট্রদূত

সাকরাইন ও পৌষ সংক্রান্তি ঘুড়ি উৎসবে মার্কিন রাষ্ট্রদূত

নিজস্ব প্রতিবেদক : ঐতিহ্যবাহী ঢাকাবাসী সংগঠন ও বাংলাদেশ ঘুড়ি ফেডারেশনের উদ্যোগে প্রতি বছরের ন্যয় এবারও ঘুড়ি উৎসবের আয়োজন করেছে ঢাকাবাসী সংগঠন।
গতকাল বৃহস্পতিবার ঘুড়ি উড়ানোর আয়োজন বকশি বাজারে অনুষ্ঠিত হয়।
বিপুল উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে ঘুড়ি উড়ানোর পাশাপাশি ফানুস উড়ানো, ঢাক ও বিন বাজনার আয়োজন, কাওয়ালী গানের আসর, ঢাকার ঐতিহ্যবাহী লাইটিং প্রদর্শনী, ঢাকার লোকজ সংস্কৃতির আসরের আয়োজন করা হয়।
এছাড়া দিনের অন্যান্য কর্মসূচীর মধ্যে ঘুড়ি খেলোয়াড়দের সম্বর্ধনা ও ঘুড়ি তৈরী প্রতিযোগীতার আয়োজন। ১৪ জানুয়ারী থেকে ১৬ জানুয়ারী পর্যন্ত এই উৎসব চলবে। উল্লেখ্য যে, ঢাকাবাসী সংগঠন ও বাংলাদেশ ঘুড়ি ফেডারেশন ১৯৯০ সন থেকে নিয়মিত পুরনো ঢাকায় এই পৌষ সংক্রান্তির আয়োজন করে আসছে।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশস্থ মার্কিন দূতাবাসের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার। তিনি বলেন, ঢাকার ইতিহাস ও ঐতিহ্য এই ঘুড়ি উৎসবের মাধ্যমে ফুটে উঠেছে। ঢাকার মানুষ অতিথি পরায়ন ও আন্তরিক। আমি প্রতিবারই এই অনুষ্ঠানে উপস্থিত হওয়ার জন্য অপেক্ষা করি। তাই করোনার মধ্যেও আমার ছেলে এন্ড্রিও’কে নিয়ে ঘুড়ি উৎসবে উপস্থিত হয়ে গর্ববোধ করছি।
সম্মানীত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাষ্ট্রদূত এর ছেলে এন্ড্রিও। ঢাকাবাসী ও বাংলাদেশ ঘুড়ি ফেডারেশন এর সভাপতি মোঃ শুকুর সালেক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। আলোচনায় অংশ নেন, ঢাকাবাসীর মহাসচিব শেখ খোদা বক্স, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সাকিব সালেক, সাংগঠনিক সম্পাদন রাশেদ মাহমুদ, ঢাকাবাসীর উপদেষ্টা আলাউদ্দিন মালিক, আজফারুজ্জামান সোহরাব ও বাংলাদেশ ঘুড়ি ফেডারেশন এর সদস্য মোঃ আকাশ।

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

সারা দেশে ‘হিট স্ট্রোকে’ ৮ জনের মৃত্যু

কারাগারেও মাদকের আখড়া