নির্বাচন নিয়ে সংশয়, ক্ষুদ্ধ বেনাপোল সিএন্ডএফ এজেন্ট সদস্যরা

নির্বাচন নিয়ে সংশয়, ক্ষুদ্ধ বেনাপোল সিএন্ডএফ এজেন্ট সদস্যরা

যশোরের বেনাপোল সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের নির্বাচন নিয়ে সৃষ্টি হয়েছে ধুম্রজাল। নির্বাচন অনুষ্ঠান নিয়ে সম্প্রতি রেজিস্টার্ড অব ট্রেড ইউনিয়ন খুলনার একটি চিঠি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ায় প্রশ্নবিদ্ধ হচ্ছে কমিটির মেয়াদকালের স্থায়িত্বকাল নিয়ে। 

দেশের তৃতীয় বৃহত্তম বন্দর বেনাপোলে সংগঠনের সর্বশেষ নির্বাচন হয় ২০১৪ সালের মার্চ মাসে। তিন বছর মেয়াদি সংগঠনটির মেয়াদ ১৭ সালে উত্তীর্ণ হবার কথা থাকলেও নানা কারণ দেখিয়ে নির্বাচনের কাযর্ক্রম বন্ধ রাখা হয়েছে। কোনো কারণ ছাড়াই নির্বাচন বন্ধ রাখায় ফুঁসে উঠেছে সদস্যরা।

এদিকে, খুলনা ট্রেড ইউনিয়নের একটি চিঠি নিয়ে সৃষ্টি হয়েছে তোলপাড়। গত ২৬ নভেম্বর শ্রম মন্ত্রণালয় আওতাধীন রেজিস্টার্ড অব ট্রেড ইউনিয়ন খুলনা দপ্তর থেকে পাঠানো চিঠিতে বলা হয়, ১২ মার্চ ২০২০ সালে এসোসিয়েশনের নির্বাহী কমিটির মেয়াদ শেষ হওয়ায় ৪৫ দিনের মধ্যে নির্বাচন অনুষ্ঠান শেষ করতে হবে। ইউনিয়নের দেয়া এই চিঠির কারণে এসোসিয়েশন ভুক্ত সদস্যারা নড়েচড়ে বসেছে। তাদের বক্তব্য ২০১৪ সালের মার্চ মাসে নির্বাচন হলে তিন বছর মেয়াদি কমিটির মেয়াদ ১৭ সালে শেষ হবার কথা। প্রশ্ন উঠেছে ২০১৭ সাল থেকে ২০২০ সাল মেয়াদে কোনো নির্বাচন অনুষ্ঠিত হয়নি তাহলে এই সময়ে নির্বাচন কমিশন কি ভুতুড়ে কোনো কমিটি করে ট্রেড ইউনিয়নে দাখিল করেছিলেন?এ ব্যাপারে বেনাপোল এসোসিয়েশনের সদস্য হায়দার আলী ক্ষোভ প্রকাশ করে বলেন, নির্বাচন নিয়ে টালবাহানা করা দুঃখজনক। করোনার দোহায় দিয়ে একটি মহল দীর্ঘদিন নির্বাচন আটকে রেখেছে। সুষ্ঠুভাবে সংগঠনের কার্যক্রম চালাতে  হলে অবিলম্বে নির্বাচন দিতে হবে।

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

জ্বালাও-পোড়াও করে সরকার পরিবর্তন করতে পারবে না বিএনপি: সালমান এফ রহমান

বাকেরগঞ্জে জাতীয় যুব দিবস পালিত