ট্রাম্পকে হার মেনে নিতে বোঝালেন জামাতা কুশনার

ট্রাম্পকে হার মেনে নিতে বোঝালেন জামাতা কুশনার

আন্তর্জাতিক ডেস্ক : হার মেনে নিতে ডোনাল্ড ট্রাম্পকে বোঝালেন প্রেসিডেন্টের সিনিয়র উপদেষ্টা ও মেয়ের জামাই জ্যারেড কুশনার। সিএনএননের এক হোয়াইট হাউস সংবাদদাতা তার দুই সূত্রের কাছ থেকে এ খবর পাওয়ার কথা জানিয়েছেন। প্রেসিডেন্ট নির্বাচনে শনিবার ডেমোক্র্যাটিক পার্টির প্রার্থী জো বাইডেন জয়ী হওয়ার খবর সিএনএনে আসা মাত্রই ট্রাম্প শিবির থেকে এক বিবৃতি দিয়ে বলা হয়েছিল, বাইডেন তাড়াহুড়ো করে জয়ী হওয়ার মিথ্যা দাবি করছেন। লড়াই শেষ হতে বহু দূর।
বিবৃতিতে ট্রাম্প বলেন, গণতন্ত্রের দাবি ও মার্কিন জনগণের প্রাপ্য অনুযায়ী সত্যিকারের ভোট গণনা না পাওয়া পর্যন্ত তিনি বিশ্রামে যাবেন না।
ভোট নিয়ে সোমবার থেকে ট্রাম্প শিবিরের আইনগত লড়াই শুরু হবে বলে বিবৃতিতে জানানো হয়। এরপরই জ্যারেড কুশনার শ্বশুর ট্রাম্পের কাছে যান তাকে হার স্বীকার করে নেওয়ার বিষয়টি বোঝানোর জন্য।
কিন্তু ট্রাম্পের ঘনিষ্ঠজনরা গণমাধ্যমকে জানিয়েছেন, ট্রাম্পের প্রথাগতভাবে বাইডেনকে জয়ের জন্য অভিনন্দন জানিয়ে পরাজয় স্বীকার করে নেওয়া, এনমকী বাইডেনের সঙ্গে কথা বলারও সম্ভাবনা নেই। জো বাইডেন ও কমলা হ্যারিসের প্রচার শিবিরের ডেপুটি ম্যানেজার কেট শনিবার রাতেই বলেছেন, নির্বাচনে জয়ী হওয়ার পর থেকে এখন পর্যন্ত বাইডেনের সঙ্গে ট্রাম্পের কোনো কথা কিংবা যোগাযোগ হয়নি। এমনকী দুইপক্ষের প্রচার শিবিরের প্রতিনিধিদের মধ্যেও কোনো কথাবার্তা হয়নি।যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হওয়ার জন্য প্রয়োজন ২৭০টি ইলেটোরাল কলেজ ভোট। বাইডেন ইতোমধ্যে তার চেয়ে বেশি ভোট নিশ্চিত করে ফেলেছেন। বাইডেনের প্রতিদ্বন্দ্বী রিপাবলিকান পার্টির প্রার্থী ডোনাল্ড ট্রাম্প এখন পর্যন্ত তার পরাজয় মেনে নেননি।
তিনি পরাজয় মেনে নেবেন না বলে আগেই জানিয়েছেন। ভোটে কারচুপি ও ভোট গণনা বন্ধসহ বিভিন্ন দাবিতে কয়েকটি অঙ্গরাজ্যে ইতোমধ্যে তার পক্ষে মামলা করা হয়েছে।

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

শিবচরে ট্রাকের ধাক্কায় অটোভ্যান চালক নিহত 

গ্রাম আদালত পরিচালনায় সারা দেশে ফেব্রুয়ারি মাসে মাদারীপুর জেলা আবারও প্রথম