কাল থেকে যান্ত্রিক রিকশা-ভ্যানের বিরুদ্ধে ডিএসসিসির অভিযান

কাল থেকে যান্ত্রিক রিকশা-ভ্যানের বিরুদ্ধে ডিএসসিসির অভিযান

ঢাকা: ব্যাটারি-ইঞ্জিনচালিত (যান্ত্রিক) রিকশা-ভ্যানের বিরুদ্ধে সোমবার (৫ অক্টোবর) থেকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

রোববার (৪ অক্টোবর) রাজস্ব আদায় সংক্রান্ত এক দাপ্তরিক বৈঠকে সংশ্লিষ্টদের এ নির্দেশনা দেন মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

 

অভিযান পরিচালনা সম্পর্কে ডিএসসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন বলেন, ঢাকা শহরের যানবাহনে শৃঙ্খলা আনতে মেয়র তাপস ৫ অক্টোবর থেকে অবৈধ যন্ত্রচালিত রিকশা-ভ্যানের বিরুদ্ধে অভিযান পরিচালনা করার নির্দেশ দিয়েছেন। নগরীর বিভিন্ন স্থানে যান্ত্রিক রিকশা ও যানবাহনের বিরুদ্ধে আমরা অভিযান পরিচালনা করবো।

তিনি আরও বলেন, অভিযানে যন্ত্রচালিত এসব অবৈধ রিকশা-ভ্যান ডাম্পিং করা হবে, জরিমানা করা হবে। এই যান্ত্রিক যানগুলোর জন্য সড়কে প্রায়ই দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনা থেকে নগরবাসীকে রক্ষার উদ্দেশ্যে এ অভিযান পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত অব্যাহত থাকবে।

অভিযান পরিচালনা করার জন্য ইতোমধ্যেই দু’জন নির্বাহী ম্যাজিস্ট্রেটকে নিয়োগ দেওয়া হয়েছে বলেও তিনি জানান।

গত ১৩ সেপ্টেম্বর থেকে ডিএসসিসি রিকশা, ভ্যান, ঠেলাগাড়ি, টালিগাড়ি ও ঘোড়ার গাড়ির নিবন্ধন-নবায়নের উদ্বোধনী অনুষ্ঠানে ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ব্যাটারিচালিত রিকশা-ভ্যান ডিএসসিসি এলাকার সড়কে নিষিদ্ধ ঘোষণা করেছিলেন। তিনি সেদিন ইঞ্জিনচালিত রিকশা বা যানবাহন সড়কে পাওয়া গেলে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দেন।

 

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

বাকেরগঞ্জে বিদ্যুৎ স্পর্শ হয়ে একই পরিবারের ৩ জনের মৃত্যু

মাদারীপুরে সুশাসন প্রতিষ্ঠার নিমিত্ত অংশীজনের (Stakeholders) অংশগ্রহণে মতবিনিময় সভা