বিএনপির এমপির আগমনে বগুড়ায় বহিষ্কৃত গ্রুপের ঝাড়ু মিছিল

বিএনপির এমপির আগমনে বগুড়ায় বহিষ্কৃত গ্রুপের ঝাড়ু মিছিল

বগুড়া: বগুড়া জেলা যুবদলের সাবেক সভাপতি ও জেলা বিএনপির সাবেক প্রচার সম্পাদক সিপার আল বখতিয়ারকে বিএনপির প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কারের প্রতিবাদে এবং বগুড়া-৬ (সদর) আসনের সংসদ সদস্য ও জেলা বিএনপির আহ্বায়ক গোলাম মোহাম্মদ সিরাজের বগুড়ায় আগমন কেন্দ্র করে শহরে ঝাড়ু মিছিল ও সড়ক অবরোধ করেছে বহিষ্কৃত গ্রুপের নেতাকর্মীরা।

শনিবার (৩ অক্টোবর) দুপুর পৌনে ১টার দিকে সদর উপজেলার মালতীনগর ১১ নম্বর ওয়ার্ডের কয়েকশ’ নারী ও পুরুষসহ বহিষ্কৃত গ্রুপের নেতাকর্মীরা শহরের প্রধান প্রধান সড়কে সিপারের সমর্থনে এ মিছিল বের করেন।

জানা যায়, বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক কমিটি গঠনের দেড় বছরের মধ্যে বিএনপি ও তার অঙ্গ সংগঠনের ২৩ জন নেতাকে দল থেকে বহিষ্কার করা হয়। সর্বশেষ গত ২৮ সেপ্টেম্বর জেলা যুবদলের সাবেক সভাপতি ও জেলা বিএনপির সাবেক প্রচার সম্পাদক পৌর কাউন্সিলর সিপার আল বখতিয়ারকে দলের প্রাথমিক সদস্য পদ থেকে বহিষ্কার করা হয়। এরপর থেকে বিএনপির রাজনৈতিক অঙ্গন উত্তপ্ত হয়ে ওঠে। জেলা বিএনপি অফিস দখল নিয়ে দুই গ্রুপের মধ্যে উত্তেজনা দেখা দেয়। ফলে পুলিশের পক্ষ থেকে দুই গ্রুপকে অফিসে যাওয়া থেকে বিরত রাখা হয়।

এদিকে, শনিবার (৩ অক্টোবর) বগুড়া জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সম্মলন উপলক্ষে বগুড়া জেলা জজ আদালত চত্বরে আয়োজিত কর্মসূচিতে সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজকে প্রধান অতিথি করা হয়। বেলা ১১টায় তিনি কর্মসূচিতে যোগ দেবেন এমন খবরে বহিষ্কৃত গ্রুপের নেতাকর্মীসহ কয়েকশ’ সমর্থক ঝাড়ু মিছিল করে শহরের শেরপুর রোডে পিটিআই মোড়ে অবস্থান নেয়। এরপর ঝাড়ু মিছিল করে নেতাকর্মীরা শহরের প্রাণকেন্দ্র সাতমাথা ঘুরে আবারও পিটিআই মোড়ে সংসদ সদস্যের শহরের প্রবেশপথে অবস্থান নেন। মিছিলকারীরা গোলাম মোহাম্মদ সিরাজকে সংস্কারপন্থী নেতা উল্লেখ করে দল থেকে তার অব্যাহতি  এবং তার সুপারিশে বহিষ্কৃতদের দলে ফিরিয়ে আনার দাবি জানায়।

বগুড়া জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী  জানান, সংসদ সদস্যের নিরাপত্তার জন্য আদালত চত্বরে পুলিশ মোতায়েন করা হয়েছে।

 

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

ছাত্রলীগ জোর করে বিশ্ববিদ্যালয় দখলের চেষ্টা করছে: মির্জা ফখরুল

বিরোধীদলীয় নেতা-উপনেতাকে প্রধানমন্ত্রীর ঈদ ও নববর্ষের শুভেচ্ছা