নিয়ন্ত্রণহীন হয়ে পড়েছে বাজার: জি এম কাদের

নিয়ন্ত্রণহীন হয়ে পড়েছে বাজার: জি এম কাদের

ঢাকা: জাতীয় পার্টি (জাপা) চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জি এম কাদের বলেছেন, বাজার এখন নিয়ন্ত্রণহীন হয়ে পড়েছে। আমদানির সঙ্গে জড়িত হাতে গোনা কয়েকজন ব্যবসায়ী বাজার মূল্য নিয়ন্ত্রণ করছেন।

আর বাড়তি মূল্যের জন্য মন্ত্রণালয়ের রোষানলে পড়ছেন ক্ষুদ্র ব্যবসায়ীরা।

শনিবার (৩ অক্টোবর) দুপুরে রাজধানীর বনানী কার্যালয়ে বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী জাতীয় স্বেচ্ছাসেবক পার্টিতে যোগদান উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

জি এম কাদের বলেন, টিসিবির মাধ্যমে খাদ্যপণ্য বিক্রি করে বাজার নিয়ন্ত্রণ করা সম্ভব নয়। বাজার নিয়ন্ত্রণে রাখতে হলে নির্দিষ্ট সময়ে পরিকল্পিতভাবেই নিত্য প্রয়োজনীয় পণ্য আমদানি করতে হবে।

তিনি বলেন, মৌসুমে কৃষকরা কৃষি পণ্যের ন্যায্য মূল্য পায় না। কিন্তু সরকারের অব্যবস্থাপনায় সেই পণ্য বেশি দামে বিক্রি হয়। এতে সাধারণ মানুষের মধ্যে হাহাকার তৈরি হয়। করোনার কারণে দেশের অর্থনৈতিক অবস্থা সহসাই স্বাভাবিক হবে বলে মনে হচ্ছে না। তাই ১৮ কোটি মানুষকে বাঁচাতে সম্মিলিতভাবে কাজ করতে হবে।

অনুষ্ঠানে জাপার মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেন, রাষ্ট্র ক্ষমতার পালাবদলে আওয়ামী লীগ ও বিএনপিকে দেশের মানুষ আর দেখতে চায় না।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন জাপার কো-চেয়ারম্যান মুজিবুল হক চুন্নু, যুগ্ম-মহাসচিব ও জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির সাধারণ সম্পাদক মো. বেলাল হোসেন, সাংগঠনিক সম্পাদক এনাম জয়নাল আবেদীন, দফতর সম্পাদক সুলতান মাহমুদ, ধর্ম বিষয়ক সম্পাদক আল জুবায়ের, সমাজকল্যাণ সম্পাদক এম এ রাজ্জাক খান, যুগ্ম-দফতর সম্পাদক মাহমুদ আলম।

পরে সেখানে জাতীয় পার্টি ঢাকা বিভাগীয় অতিরিক্ত মহাসচিব ও প্রেসিডিয়াম সদস্য লিয়াকত হোসেন খোকার সভাপতিত্বে জাপার ঢাকা বিভাগীয় প্রতিনিধি সভা অনুষ্ঠিত হয়।

 

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণের ৮ মাস না পেরোতেই ভাঙন

সিন্ডিকেটের কারনে আলুর দামের উর্ধ্বগতি