‘তারা নিজেদের বিচ্ছিন্ন করেছেন গণফোরামের রাজনীতি থেকে’

‘তারা নিজেদের বিচ্ছিন্ন করেছেন গণফোরামের রাজনীতি থেকে’

ঢাকা: গণফোরামের সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া বলেছেন, গণফোরামের নাম করে প্রেসক্লাবে শনিবার (২৬ সেপ্টেম্বর) অনুষ্ঠিত সভায় দলের যেসব সদস্য উপস্থিত ছিলেন তারা কার্যত গণফোরামের রাজনীতি থেকে নিজেদের বিচ্ছিন্ন করেছেন।

রোববার (২৭ সেপ্টেম্বর) এক বিবৃতিতে তিনি বলেন, আমরা গভীর অনুতাপের সঙ্গে লক্ষ করছি যে, গণফোরামের কতিপয় সদস্য দলীয় শৃঙ্খলা ভঙ্গ করেছেন এবং দলের ভাবমূর্তি ক্ষুণ্ন করতে সচেষ্ট হয়েছেন।

গণফোরামের পদ-পদবিহীন কিছু সদস্য দলীয় সিদ্ধান্ত ছাড়াই গত ২৬ সেপ্টেম্বর দলের নাম ব্যবহার করে একটি সভা করেন, যেটিকে তারা ভুলভাবে গণফোরামের সভা হিসেবে পরিচয় দেন। যারা দলীয় নেতৃত্বের সিদ্ধান্ত মানতে চান না তারা স্বেচ্ছায় দল ছেড়ে যেতে পারেন, কিন্তু দলের সঙ্গে সংশ্লিষ্টতার মিথ্যা দাবি করে তাদের কাউকে বিভ্রান্ত করা উচিত নয়।

সাবেক অর্থমন্ত্রীর পুত্র রেজা কিবরিয়া বলেন, বাংলাদেশের প্রতিটি বড় রাজনৈতিক দলের দলীয় শৃঙ্খলা বজায় রাখা একটি বড় চ্যালেঞ্জ। অতীতে যারা ক্রমাগত গণফোরামের স্বার্থের বিরুদ্ধে কাজ করেছে দল তাদের ক্ষমা করে দেবে সে আশা করা উচিত নয়।

গণফোরামের সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মিন্টু, সাবেক নির্বাহী সভাপতি অধ্যাপক আবু সাইয়িদ ও সুব্রত চৌধুরীর নেতৃত্বে প্রেসক্লাবের সভায় বর্তমান সাধারণ সম্পাদক রেজা কিবরিয়াকে বহিষ্কার ঘোষণার একদিন পর তিনি এই বিবৃতি দিলেন। এর আগে শনিবার রাতে দলের সভাপতি ড. কামাল হোসেন গণমাধ্যমকে বলেন, যারা বর্ধিত সভা ডেকেছেন তাদের বৈধতা নেই।

 

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

ছাত্রলীগ জোর করে বিশ্ববিদ্যালয় দখলের চেষ্টা করছে: মির্জা ফখরুল

বিরোধীদলীয় নেতা-উপনেতাকে প্রধানমন্ত্রীর ঈদ ও নববর্ষের শুভেচ্ছা