‘নতজানু পররাষ্ট্রনীতি  পেয়াঁজের মূল্যবৃদ্ধির জন্য দায়ী’ 

‘নতজানু পররাষ্ট্রনীতি  পেয়াঁজের মূল্যবৃদ্ধির জন্য দায়ী’ 

ঢাকা: ভারতকে ইলিশ উপহারের পর দিন থেকে পেয়াঁজ রপ্তানি বন্ধ করার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান।

তিনি বলেন, ভারত আর্ন্তজাতিক বাণিজ্যিক রীতিনীতির তোয়াক্কা না করে হঠাৎ পেয়াঁজ রপ্তানি বন্ধ করেছে।

কিন্তু সরকার ভারতীয় হাইকমিশনারকে তলব করে কৈফিয়ত চায়নি, যা নতজানু পররাষ্ট্রনীতির নগ্ন বহিঃপ্রকাশ।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে নয়াপল্টন, পুরানাপল্টন, পল্টনমোড়, বায়তুল মোকাররম, হাউজবিল্ডিং এলাকায় গণসংযোগ শেষে ফটোর্জানালিস্ট অ্যাসোসিয়েশনের সামনে মানববন্ধনে এসব কথা বলেন তিনি।

ডা. ইরান বলেন, দেশীয় কালোবাজারি, মুনাফাখোর মজুদদার অপশক্তি পেয়াঁজ রপ্তানি বন্ধের অজুহাতে প্রথম দিনেই ৫০ টাকা থেকে ১২০ টাকা করে অমানবিকতার পরিচয় দিয়েছে। কালোবাজারির অশুভ শক্তি আওয়ামী রাজনীতির সাথে যুক্ত থাকায় সরকারের কোনো পদক্ষেপ কাজে আসছে না।

তিনি বলেন, চাল-পেয়াঁজসহ নিত্যপণের আকাশচুম্বি মূল্যবৃদ্ধিতে সরকারের ভূমিকা রহস্যজনক। জনগণের ভোটে নির্বাচিত না হওয়ায় তারা জনদুর্ভোগ নিয়ে কোনো পদক্ষেপ নিচ্ছে না। প্রমাণ হয়েছে মূল্যবৃদ্ধি নিয়ন্ত্রণে টিসিবি অকার্যকর ও ব্যর্থ। ট্যারিফ কমিশনের কর্মকাণ্ড খাতা-কলমে সীমাবদ্ধ। ভোক্তা অধিকার কর্তৃপক্ষ মুখে কুলুপ এঁটে দিয়েছে।

লেবার পার্টির ভাইস চেয়ারম্যান ইঞ্জিনিয়ার ফরিদ উদ্দিনের সভাপতিত্বে কর্মসূচিতে বক্তব্য রাখেন লেবার পার্টির ভারপ্রাপ্ত মহাসটিব লায়ন ফারুক রহমান, আন্তর্জাতিক সম্পাদক খোন্দকার মিরাজুল ইসলাম, ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা তরিকুল ইসলাম সাদী, কেন্দ্রীয় সদস্য মাওলানা জাকির হোসেন, যুবমিশন সদস্য সচিব সৈকত চৌধুরী ও ছাত্রমিশন সাধারণ সম্পাদক মো. শরিফুল ইসলাম প্রমুখ।

 

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

রেড ক্রিসেন্টের নতুন চেয়ারম্যান অধ্যাপক উবায়দুল কবীর চৌধুরী

পুঁজিবাজারে সূচকের বড় পতন