নিরপরাধ কাউকে ফাঁসানো হলে কঠোর ব্যবস্থা: পুলিশ কমিশনার

নিরপরাধ কাউকে ফাঁসানো হলে কঠোর ব্যবস্থা: পুলিশ কমিশনার

রংপুর মেট্রোপলিটন পুলিশ (আরপিএমপি) কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদ বলেছেন, মাদক দিয়ে নিরপরাধ কাউকে ফাঁসানোর চেষ্টা করলে, সেই পুলিশ সদস্যকে বাড়িতে পাঠিয়ে দেয়া হবে। এ পর্যন্ত রংপুরে মেট্রোপলিটন পুলিশের কারও বিরুদ্ধে এমন অভিযোগ পাওয়া যায়নি।

তবে যদি কোনো পুলিশ সদস্য নিরপরাধ কাউকে মাদক দিয়ে ফাঁসানোর চেষ্টা করে এ ব্যাপারে এক চুল ছাড় দেয়া হবে না। অভিযুক্ত পুলিশ সদস্যকে বিদায় দিয়ে বাড়িতে পাঠিয়ে দেয়া হবে।

আজ মঙ্গলবার দুপুরে রংপুর নগরীর লিটন রংপুর ইন’র কনফারেন্স রুমে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। রংপুর মেট্রোপলিটন পুলিশের দ্বিতীয় বর্ষপূর্তি ও তৃতীয় বর্ষে পদার্পণ উপলক্ষে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

পুলিশ কমিশনার বলেন, বিগত দুই বছরে মহানগর বাসীর প্রত্যাশা অনুযায়ী তাদের নিরাপত্তা বিধান ও আইনগত সেবাসহ আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ করা সম্ভব হয়েছে। সব গুরুত্বপূর্ণ ও আলোচিত হত্যাকাণ্ডের রহস্য উন্মোচন করে খুনিদের গ্রেফতার করা সম্ভব হয়েছে। গত এক বছরে এক হাজার সাতটি মামলা রুজু হয়েছে।

এর মধ্যে ৭৮৩টি মামলার তদন্ত সমাপ্ত করে নিষ্পত্তি করে ১ হাজার ২০১ জন আসামিকে গ্রেফতার করা হয়েছে। ট্রাফিক বিভাগ এক বছরে ৬০ হাজার ৯৪২টি মামলা রুজু করে ২ কোটি দশ টাকা জরিমানা আদায় করে রাষ্ট্রীয় কোষাগারে জমা করেছে।

এছাড়াও করোনা মহামারীর সময় হ্যান্ড স্যানিটাইজার তৈরি, মাস্ক সরবরাহ, অসহায় দুস্থদের মাঝে খাবার বিতরণ, মুজিববর্ষে বিভিন্ন কার্যক্রম ও বৃক্ষরোপণসহ বিভিন্ন সামগ্রী প্রদান করা হয়েছে।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার আবু সুফিয়ান, উপ-পুলিশ কমিশনার (সিটিএসবি) আবু বক্কর সিদ্দীক, অতিরিক্ত পুলিশ কমিশনার (অপরাধ) মারুফ আহম্মেদ ও উপ-পুলিশ কমিশনার (সদর দপ্তর ও প্রশাসন) মহিদুল ইসলামসহ অন্যান্য কর্মকর্তারা।

 

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

বেইলি রোডে আগুন: ভবনের ব্যবস্থাপকসহ চারজন রিমান্ডে

ঢাকা-৪ আসনের গেজেট প্রকাশ স্থগিত থাকবে: হাইকোর্ট