পুলিশ সদস্যদের  অপরাধীর সঙ্গে সম্পর্ক থাকলে ব্যবস্থা 

পুলিশ সদস্যদের  অপরাধীর সঙ্গে সম্পর্ক থাকলে ব্যবস্থা 

ঢাকা: পুলিশের কোন সদস্যদের সঙ্গে যদি কোন অপরাধীর সম্পর্ক থাকার বিষয়ে তথ্য পাওয়া যায়, তাদের চিহ্নিত করে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

সোমবার (১৪ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টা থেকে দুপুর পর্যন্ত রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে আয়োজিত ডিএমপির মাসিক অপরাধ পর্যালোচনা সভায় পুলিশ সদস্যদের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে একথা বলেন ডিএমপি কমিশনার।

 

কোন পুলিশ সদস্যের আচরণগত কারণে যেন বাহিনীর ভাবমূর্তি নষ্ট না হয় সেদিকে সবাইকে খেয়াল রাখার নির্দেশনা দেন ডিএমপি কমিশনার।

তিনি বলেন, দেশের প্রচলিত আইন শতভাগ অনুসরণ করে দায়িত্ব পালন করলে পুলিশ বাহিনীর প্রতি মানুষের আস্থা ও ভালোবাসা বাড়বে।

মাদক নির্মূল করতে মাদকসেবীদের তালিকা তৈরি করতে হবে উল্লেখ করে ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেন, মাদকসেবীদের চিহ্নিত করে তাদের পরিবারের সঙ্গে কথা বলতে হবে। তারা যেন স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারেন সেজন্য মাদকসেবীদের সবরকম সহযোগিতা করতে হবে। প্রয়োজনে তাদের সংশোধনাগারে পাঠানোর ব্যবস্থা করতে হবে। এরপরও মাদকসেবীরা সংশোধন না হলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, বৈশ্বিক মহামারি করোনা পরিস্থিতি আমরা কাটিয়ে উঠেছি। এখন আমাদের পুরোদমে কাজ করতে হবে। পুলিশের যে ডাটাবেজ রয়েছে, সেখানে অপরাধীদের পুরো তথ্য সরবরাহ করতে হবে। কোন অফিসার যদি তথ্য সরবরাহ করতে ব্যর্থ হন, তবে ওই অফিসারকে তদন্ত কার্যক্রম থেকে সরিয়ে দেওয়া হবে।

মাসিক অপরাধ পর্যালোচনা সভায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) আগস্ট-২০ এর অপরাধ পর্যালোচনা করে ভালো কাজের স্বীকৃতি হিসেবে বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন ডিএমপি কমিশনার। আগস্ট-২০ এর অপরাধ পর্যালোচনায় ডিএমপির ক্রাইম বিভাগের মধ্যে প্রথম হয়েছে গুলশান বিভাগ। গোয়েন্দা ও অপরাধতথ্য বিভাগের মধ্যে প্রথম হয়েছে গোয়েন্দা (ডিবি) পুলিশের তেজগাঁও বিভাগ এবং ট্রাফিক বিভাগের মধ্যে প্রথম হয়েছে গুলশান বিভাগ।

মাসিক অপরাধ পর্যালোচনা সভায় উপস্থিত ছিলেন- ডিএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার ও কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান মো. মনিরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) মীর রেজাউল আলম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) কৃষ্ণ পদ রায়। এছাড়াও পুলিশের বিভিন্ন ইউনিটের ঊর্ধ্বতন কর্মকর্তা ও ডিএমপির সকল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তারা সভায় উপস্থিত ছিলেন।

 

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

ঢাকা-বরিশাল মহাসড়কে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে আহত- ৩০

বাগআঁচড়া চাঁদাবাজির সময় গণধোলাইয়ের শিকার যুবক