আ.লীগের প্রতিটি ইউনিটে মাসে সভা

আ.লীগের প্রতিটি ইউনিটে মাসে সভা

চট্টগ্রামপ্রতি মাসে ইউনিট কমিটিকে নিয়ে কার্যকরী সভা করার জন্য ওয়ার্ড আওয়ামী লীগ নেতাদের নির্দেশনা দিয়েছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

রোববার (১৩ সেপ্টেম্বর) নগর আওয়ামী লীগের ৪৩ ওয়ার্ড জুড়ে চারা বিতরণ কর্মসূচীর অংশ হিসেবে আন্দরকিল্লা ওয়ার্ড, উত্তর আগ্রাবাদ ওয়ার্ড ও পাঠানটুলী ওয়ার্ড আওয়ামী লীগ নেতাকর্মীদের মাঝে চারা বিতরণ কর্মসূচি উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ নির্দেশনা দেন।

 

আ জ ম নাছির উদ্দীন বাংলানিউজকে বলেন, সংগঠনের মূল ভিত্তি তৃণমূল নেতাকর্মী। তৃণমূলের নেতাকর্মীদের মাঝে সাংগঠনিক শক্তি বৃদ্ধি করা আজ সময়ের দাবি। কাগজে কলমে ইউনিট কমিটিতে অনেকেই পদে আছেন। কিন্তু সাংগঠনিক কোন কর্মকান্ডে তাদের দেখা যাচ্ছে না। বাহ্যিক দৃষ্টিতে দলের সাংগঠনিক শক্তি দৃশ্যমান হলেও বাস্তবতা ভিন্ন। ৪৩ ওয়ার্ডে ১২৯টি ইউনিট কমিটি রয়েছে। একেকটা কমিটির বয়সও ১৫-২০ হয়েছে। নেতারা অনেকেই সংগঠন নিয়ে কোন খবরও রাখেন না। এমন অবস্থা আর চলতে দেয়া যায় না।

তিনি বলেন, ওয়ার্ড কমিটির নেতৃবৃন্দ ইউনিটকে নিয়ে প্রতি মাসে কার্যকরী সভা করবেন। যারা আসবেন না তাদেরকে চিঠি পাঠাবেন। পরপর তিন মিটিংয়ে অনুপস্থিত থাকলে অনুপস্থিত থাকা নেতাদের ব্যাপারে প্রতিবেদন তৈরি করে মহানগরকে জমা দেবেন। পরবর্তীতে এই ব্যাপারে মহানগর আওয়ামী লীগ  করনীয় নির্ধারণ করবে।

আ জ ম নাছির উদ্দীন বলেন, কেন্দ্রের নির্দেশনা মোতাবেক ইউনিট, ওয়ার্ড এবং থানা কমিটিগুলোতে সৃষ্ট শূন্যপদ পূরণের সিদ্ধান্ত নেয়া হয়েছে। চেইন অব কমান্ডের ভিত্তিতে শূন্য পদে নতুন নেতৃত্ব নির্বাচন করা হবে।

ওয়ার্ড ভিত্তিক অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী। এ সময় উপদেষ্টা শেখ মাহমুদ ইসহাক, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, বন ও পরিবেশ সম্পাদক মসিউর রহমান চৌধুরী, যুব ও ক্রীড়া সম্পাদক দিদারুল আলম চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, শ্রম সম্পাদক আবদুল আহাদ, সদস্য সাইফুদ্দিন খালেদ বাহার, বেলাল আহমেদ, থানা আওয়ামী লীগ নেতা সিরাজুদ্দৌলা সিরু, পাঠানটুলী ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি ফজলুল হক, সাধারণ সম্পাদক মো. সেলিম রেজা, সাবেক কাউন্সিলর আবদুল কাদের, নাজমুল হক ডিউক, নিছার উদ্দিন আহমদ মঞ্জু, আনজুমান আরা বেগম, শৈবাল দাশ সুমন,  উত্তর আগ্রাবাদ ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সৈয়দ জাকারিয়া, সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম চৌধুরী, আন্দরকিল্লা ওয়ার্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ইকবাল হাসান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দিদারুল ইসলাম, ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক মিরন হোসেন মিরনসহ সংশ্লিষ্ট নেতাকর্মী উপস্থিত ছিলেন।

 

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

ছাত্রলীগ জোর করে বিশ্ববিদ্যালয় দখলের চেষ্টা করছে: মির্জা ফখরুল

বিরোধীদলীয় নেতা-উপনেতাকে প্রধানমন্ত্রীর ঈদ ও নববর্ষের শুভেচ্ছা