প্রাণে বাঁচলেন আফগান ভাইস প্রেসিডেন্ট

প্রাণে বাঁচলেন আফগান ভাইস প্রেসিডেন্ট

আফগানিস্তানের রাজধানী কাবুলের রাস্তায় পেতে রাখা বোমা হামলা থেকে অল্পের জন্য প্রাণে রক্ষা পেয়েছেন আফগানিস্তানের ভাইস প্রেসিডেন্ট আমরুল্লাহ সালেহ। হামলায় কমপক্ষে দু ডজন বেসামরিক ব্যক্তি নিহত ও তার কয়েকজন দেহরক্ষী আহত হয়েছেন। হামলায় সালেহ সামান্য আহত হয়েছেন। খবর পার্সটুডের।

আজ বুধবার সকালে নিজ বাসভবন থেকে কাবুলের অফিসে যাওয়ার সময় তার গাড়িবহর লক্ষ্য করে ওই হামলা হয়। গাড়িতে সালেহর ছেলেও ছিলেন। সালেহ জানিয়েছেন, তার ছেলে সুস্থ রয়েছেন।

সালেহর মুখপাত্র রাজওয়ান মুরাদ ফেসবুকে লিখেছেন, “বুধবার আরো একবার আফগানিস্তানের শত্রুরা সালেহ’র ক্ষতি করার চেষ্টা করেছে। কিন্তু তাদের অসৎ উদ্দেশ্য ব্যর্থ হয়েছে। সালেহ অক্ষত রয়েছেন।” তিনি বার্তা সংস্থা রয়টার্সকে বলেছেন, সালেহর গাড়িবহর উড়িয়ে দেয়ার জন্যই ওই বোমা পাতা হয়েছিল।

আমরুল্লাহ সালেহ এক সময় আফগানিস্তানের গোয়েন্দা প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন এবং প্রেসিডেন্ট আশরাফ গনির সঙ্গে ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট হিসেবে কাজ করছেন। তাকে হত্যার জন্য বেশ কয়েকবার হামলা হয়েছে। আজকের হামলার দায়িত্ব কেউ স্বীকার করে নি। এ হামলায় তালেবান জড়িত নয় বলে জানিয়েছে গেরিলাগোষ্ঠীটি।

 

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

পণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে আজাদ কাশ্মীরে বিক্ষোভ, নিহত ৪

বারাণসী আসনে মনোনয়নপত্র জমা দিলেন নরেন্দ্র মোদি