বৃহস্পতিবার ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনে বিএনপির মনোনয়ন ফরম বিক্রি

বৃহস্পতিবার ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনে বিএনপির মনোনয়ন ফরম বিক্রি

ঢাকা: জাতীয় সংসদের ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনের উপ-নির্বাচনে বিএনপির দলীয় মনোনয়ন ফরম বিক্রি হবে বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর)।

এদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে দলীয় মনোনয়ন প্রত্যাশীরা ফরম ক্রয় করতে পারবেন।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, এ বিষয়ে দলের পক্ষ থেকে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিস্তারিত জানানো হবে।

জানা গেছে, ওই দুই আসনে দলীয় মনোনয়ন প্রত্যাশীরা বৃহস্পতিবার মনোনয়ন ফরম ক্রয় করার পর শুক্রবার (১১ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত জমা দিতে পারবেন। আগ্রহী প্রার্থীদের সাক্ষাৎকার নেওয়া হবে আগামী ১২ সেপ্টেম্বর (শনিবার)। ওই দিন বিকেল ৫টা থেকে বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে আগ্রহী প্রার্থীদের সাক্ষাৎকার নেবে দলীয় মনোনয়ন বোর্ড। পরে চূড়ান্ত প্রার্থীর নাম ঘোষণা করা হবে।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী জাতীয় সংসদের ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনের উপ-নির্বাচনে ভোট গ্রহণ করা হবে আগামী ১৭ অক্টোবর। গত বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) বিকেলে ওই দু’টি আসনের উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)।

ঘোষিত তফসিল অনুযায়ী, উভয় আসনেই মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৭ সেপ্টেম্বর। মনোনয়নপত্র বাছাই হবে ২০ সেপ্টেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৭ সেপ্টেম্বর।

ইসি সচিবালয়ের সিনিয়র সচিব মো. আলমগীর বলেন, ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনে ভোট গ্রহণ করা হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)। সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে।

আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য (এমপি) হাবিবুর রহমান মোল্লা ও ইসরাফিল আলমের মৃত্যুতে আসন দু’টি শূন্য ঘোষণা করা হয়।

 

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

ছাত্রলীগ জোর করে বিশ্ববিদ্যালয় দখলের চেষ্টা করছে: মির্জা ফখরুল

বিরোধীদলীয় নেতা-উপনেতাকে প্রধানমন্ত্রীর ঈদ ও নববর্ষের শুভেচ্ছা