বগুড়ায় বিএনপির ৩৮ নেতাকর্মী কারাগারে

বগুড়ায় বিএনপির ৩৮ নেতাকর্মী কারাগারে

বগুড়ায় নাশকতা মামলায় জেলা বিএনপি নেতা এমআর ইসলাম স্বাধীনসহ ৩৮ নেতাকর্মীর জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠিয়েছে আদালত। রবিবার দুপুর সাড়ে ১২টায় বগুড়ার শিবগঞ্জ উপজেলার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আছমা আহম্মেদ এ আদেশ প্রদান করেন। আদেশের পর আসামীদের জেলা কারাগারে পাঠানো হয়।

জানা গেছে, ২০১৮ সালের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনের আগে ২২ ডিসেম্বর রাত সোয়া ১০টার দিকে শিবগঞ্জ উপজেলার চৌকির ঘাট নামক স্থানে জাতীয় পার্টির প্রার্থী শরিফুল ইসলাম জিন্নাহর লাঙ্গল মার্কার নির্বাচনী অফিসে অগ্নিসংযোগ করে। এ ঘটনায় শিবগঞ্জ থানায় বিএনপির অর্ধশতাধিক নেতাকর্মীর নামে মামলা দায়ের করা হয়। মামলার আসামিরা এতদিন উচ্চ আদালত থেকে জামিনে ছিলেন।

আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট আব্দুল বাছেদ জানান, ওই মামলায় পুলিশ ৩৮ জনের নামে আদালতে চার্জশীট দাখিল করেছে। রবিবার জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও এমআর ইসলাম স্বাধীনসহ আসামিরা আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করেন। শুনানি শেষে বিচারক জামিন না মঞ্জুর করে জেল হাজতে পাঠানোর আদেশ প্রদান করেন।

বগুড়া জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক অ্যাডভোকেট একেএম সাইফুল ইসলাম বলেন, গায়েবি মামলায় জামিন না দিয়ে কারাগারে পাঠানো দুঃখজনক। কারন আসামীরা উচ্চ আদালত থেকে এতদিন জামিনে ছিলেন।

 

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

বঙ্গবন্ধুর পক্ষে স্বাধীনতা ঘোষণার পাঠক ছিলেন জিয়া: কাদের

বিদেশি রাষ্ট্রদূতকে ভগবান জ্ঞান করে রাজনীতি করছে বিএনপি: কাদের