চিকিৎসকরা দগ্ধদের বাঁচাতে  আপ্রাণ চেষ্টা করছেন: স্বাস্থ্যমন্ত্রী

চিকিৎসকরা দগ্ধদের বাঁচাতে  আপ্রাণ চেষ্টা করছেন: স্বাস্থ্যমন্ত্রী

ঢাকা: স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, নারায়ণগঞ্জের মসজিদে বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত দগ্ধ ১৩ জন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। এদের মধ্যে ছয়জনের অবস্থা আশঙ্কাজনক।

তাদের বাঁচাতে আপ্রাণ চেষ্টা চালাচ্ছেন চিকিৎসকরা।

রোববার (৬ সেপ্টেম্বর) দুপুরে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে দগ্ধ রোগীদের দেখতে গিয়ে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, দগ্ধদের প্রায় সবারই ৭০ থেকে ৮০ শতাংশ পুড়ে গেছে। তাদের সবারই শ্বাসনালী পুড়েছে। যার কারণে কেউই এখন পর্যন্ত ঝুঁকিমুক্ত নন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী সার্বক্ষণিক দগ্ধদের খবর নিচ্ছেন। আহতদের সঠিক চিকিৎসার নির্দেশ দিয়েছেন।

তিনি আরও বলেন, একটি মামলা করা হয়েছে৷ তদন্ত কমিটিও গঠন করা হয়েছে। যদি কারো গাফিলতি পাওয়া যায়, তার বিষয়ে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

ঢাকার বাইরে বার্ন ইউনিট গঠনের বিষয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, এ বিষয়ে পরিকল্পনা রয়েছে। তবে আমাদের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে আধুনিক যন্ত্রপাতি দিয়ে চিকিৎসা করানো হচ্ছে।

এর আগে শুক্রবার (৪ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮টার দিকে নারায়ণগঞ্জ শহরের পশ্চিম তল্লা এলাকার বায়তুস সালাত জামে মসজিদে বিস্ফোরণে অগ্নিদগ্ধ হন ৩৭ জন মুসল্লি। এরপর দগ্ধ ৩৭ জনকে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক ইনস্টিটিউটে ভর্তি করা হয়। এদের মধ্যে এখন পর্যন্ত প্রাণ হারিয়েছেন ২৪ জন।

 

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

অবৈধ ক্লিনিক বন্ধে ডিসিদের সহায়তা চাইলেন স্বাস্থ্যমন্ত্রী

করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ৫৩