কমিটি গঠন করা হয়েছে টিআরপি নির্ধারণে: তথ্যমন্ত্রী

কমিটি গঠন করা হয়েছে টিআরপি নির্ধারণে: তথ্যমন্ত্রী

ঢাকা: টিআরপি (টেলিভিশন রেটিং পয়েন্টস) ব্যবস্থাকে নিয়ম-নীতির আওতায় আনতে একটি কমিটি গঠন করে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, এই কমিটি সুপারিশ করবে কিভাবে বিজ্ঞানসম্মতভাবে এবং অন্যান্য দেশের মতো টিআরপি নির্ধারণ করা যায়।

শনিবার (৫ সেপ্টেম্বর) ঢাকায় তথ্যমন্ত্রীর সরকারি বাসভবনে টেলিভিশন শিল্পী-কলাকুশলীদের বিভিন্ন সংগঠনের জোট ‘ফেডারেশন অব টেলিভিশন প্রফেশনালস অর্গানাইজেশন (এফটিপিও)’ নেতাদের সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, বিদেশি দ্বিতীয় শ্রেণির শিল্পী-কলাকুশলীদের দিয়ে বাংলাদেশের পণ্যের বিজ্ঞাপন বানিয়ে প্রদর্শন করলে এদেশের শিল্পীরা বঞ্চিত হয়, শিল্প বঞ্চিত হয়। কোন কোন বিজ্ঞাপনী সংস্থার প্রবণতা থাকে আশেপাশের দেশ থেকে বিজ্ঞাপন বানিয়ে আনা। মুক্তবাজার অর্থনীতিতে সেটি আমরা বন্ধ করবো না, কিন্তু একটি নিয়ম-নীতির আওতায় আনা হবে।

তথ্যমন্ত্রী আরও বলেন, শিল্পীদের জন্য শিল্পী কল্যাণ ট্রাস্ট আছে। এই কল্যাণ ট্রাস্ট সবার জন্য। টেলিভিশন, মঞ্চ, যাত্রার জন্য আলাদা আলাদা শিল্পী কল্যাণ ট্রাস্ট করা যাবে না। শিল্পী কল্যাণ ট্রাস্ট পরিচালনার দায়িত্ব সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের। ইতোমধ্যে প্রধানমন্ত্রী চলচ্চিত্র শিল্পীদের জন্য চলচ্চিত্র শিল্পী ট্রাস্ট গঠন করেছেন। এই দুই ট্রাস্ট থেকে টেলিভিশন শিল্পীরাও কিভাবে সহায়তা পায় তা নিয়েও আমরা কাজ করছি।

এফটিপিও আহ্বায়ক নাট্যকার মামুনুর রশীদের নেতৃত্বে সংগঠনের নেতাদের মধ্যে সালাহউদ্দীন লাভলু, নাসিম, এজাজ মুন্না, এস এ হক অলীক, সাজু খাদেম, ইরেশ যাকের, গাজী রাকায়েত এবং আনজাম মাসুদ বৈঠকে অংশ নেন।

 

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

‘মনে দুঃখ’ নিয়ে শিল্পী সমিতি থেকে ইলিয়াস কাঞ্চনের বিদায়

বেইলি রোডে আগুন: ভবনের ব্যবস্থাপকসহ চারজন রিমান্ডে