ব্রিটিশ কস্টা কফি’র ১৬৫০ কর্মী ছাঁটাই

ব্রিটিশ কস্টা কফি’র ১৬৫০ কর্মী ছাঁটাই

করোনাভাইরাস মহামারির কারণে ব্যবসার বেহাল দশা থেকে বেড়িয়ে আসতে যে কোনো মুহূর্তে প্রায় ১৬৫০ কর্মী ছাঁটাই হতে পারে বলে জানিয়েছে ব্রিটিশ কফিহাউজ চেইন কস্টা কফি। নিজেদের অস্থিত্ব বাঁচাতে এ রকম কঠিন সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানায় ব্রিটিশ এই চেইন কফিহাউজ।

এ নিয়ে একটি বিবৃতি দিয়েছে কস্টা কফি। কোম্পানিটি বলছে, বৃটেনজুড়ে তাদের যত ব্যবসা রয়েছে সব জায়গা থেকে ‘এসিস্ট্যান্ট স্টোর ম্যানেজার’ পদটি বাতিল করবে তারা। এ খবর দিয়েছে স্কাই নিউজ।

বিবৃতিতে বলা হয়েছে, কোভিড-১৯ মহামারির যে প্রভাব ব্যবসায় পড়েছে তা এখনো অব্যাহত রয়েছে কস্টা কফির ওপরে। ফলে কোম্পানির পক্ষে তার সকল কর্মীর চাকরি নিশ্চিত করা কঠিন হয়ে পড়েছে।

কস্টা কফি জানায়, তারা গত মে মাস থেকেই তাদের সকল কফিশপ চালু করে যাচ্ছে। কফিশপগুলোতে করোনার বিরুদ্ধে প্রয়োজনীয় সুরক্ষা ব্যবস্থা নিশ্চিত করেছে তারা। ২৭০০ শপের মধ্যে ২৪০০ এরও বেশী খোলা হয়েছে। বাকিগুলোও শীঘ্রই খুলতে যাচ্ছে। খোলার পর ব্যবসা স্বাভাবিক হচ্ছে বলে জানিয়েছে কোম্পানিটি। সরকারের ভ্যাট বাতিলের কারণে কিছুটা স্বস্তি পাচ্ছেন ব্যবসায়ীরা। কিন্তু এখনো ব্যাপক অনিশ্চয়তা রয়েছে যে, কবে নাগাদ কোভিড-১৯ পূর্ববর্তী অবস্থায় ফিরে যাওয়া যাবে।

উল্লেখ্য, এর আগে গত সপ্তাহে ব্রিটিশ স্যান্ডউইচ চেইন প্রেট এ ম্যাঙ্গার জানিয়েছিল, তারা প্রায় ২৮০০ কর্মী ছাঁটাই করতে যাচ্ছে। ব্রিটেনে ফার্লো স্কিম বন্ধ হওয়ার পর অনেক ব্রিটিশ কোম্পানি কর্মী ছাঁটায়ের অপেক্ষায় আছে বলে জানান বিশেষজ্ঞরা।

 

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

মমতার বিরুদ্ধে হাইকোর্টে অভিযোগ গৃহীত

আরও তিন অঙ্গরাজ্য ট্রাম্পের ঝুলিতে