আকাশসীমা ব্যবহারের খবর প্রত্যাখ্যান কুয়েতের

আকাশসীমা ব্যবহারের খবর প্রত্যাখ্যান কুয়েতের

দখলদার ইসরায়েলের কোনো বিমানকে আকাশসীমা ব্যবহারের সুযোগ দেবে না কুয়েত। সরকারি সূত্রের বরাত দিয়ে সেদেশের প্রভাবশালী দৈনিক ‘আলকাবাস’ এ খবর দিয়েছে। ইসরায়েলি বিমান সংযুক্ত আরব আমিরাতে যাওয়ার সময় কুয়েতের আকাশসীমা ব্যবহার করেছে বলে খবর প্রকাশিত হওয়ার পর দেশটি তা প্রত্যাখ্যান করল।

কুয়েত সরকার বলেছে, ইসরায়েলি বিমান কুয়েতি আকাশ ব্যবহার করেছে বলে যে খবর বেরিয়েছে তা ভিত্তিহীন এবং গুজব। কুয়েত কোনো দিনই ইসরায়েলের বিমানকে আকাশসীমা ব্যবহার করতে দেবে না বলে পত্রিকাটি জানিয়েছে। এছাড়া কুয়েত ইসরায়েলের সঙ্গে সম্পর্ক তৈরিতে অস্বীকৃতি জানিয়েছে। দখলদার ইসরায়েল ও সংযুক্ত আরব আমিরাতের মধ্যে গত সোমবার থেকে আনুষ্ঠানিকভাবে বিমান চলাচল শুরু হয়েছে। সৌদি আরব ওই বিমানকে আকাশসীমা ব্যবহারের অনুমতি দিয়েছে বলে খবর পাওয়া গেছে।

মজলুম ফিলিস্তিনি তথা গোটা মুসলিম বিশ্বের সঙ্গে বিশ্বাসঘাতকতা করে গত ১৩ আগস্ট বর্ণবাদী ইসরায়েলের সঙ্গে পূর্ণাঙ্গ সম্পর্ক প্রতিষ্ঠার ঘোষণা দেয় আরব আমিরাত। এরপর বিমান চলাচল শুরু হয়। প্রথম ফ্লাইটে যাত্রী হিসেবে ছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জামাতা ও উপদেষ্টা জারেড কুশনার। এছাড়া তার সঙ্গে ছিলেন ইসরায়েলের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা মিইর বেন শাবাত ও মার্কিন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা রবার্ট ও’ব্রায়ান৷ সূত্র : পার্সটুডে।

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

আরও তিন অঙ্গরাজ্য ট্রাম্পের ঝুলিতে 

প্রধানমন্ত্রী পদে ইমরান খানের পছন্দ আইয়ুব খানের নাতি