৫ সেপ্টেম্বর থেকে চলবে আরও ১৯ জোড়া ট্রেন

৫ সেপ্টেম্বর থেকে চলবে আরও ১৯ জোড়া ট্রেন

ঢাকা: করোনায় প্রায় সাড়ে ছয় মাস বন্ধ থাকার পর আগামী ৫ সেপ্টেম্বর থেকে ফের চালু হচ্ছে আরও ১৯ জোড়া আন্তঃনগর ট্রেন। মঙ্গলবার (২৫ আগস্ট) বাংলাদেশ রেলওয়ে এ ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে।

 

বাংলাদেশ রেলওয়ে জানিয়েছে, ট্রেন চলাচল স্বাভাবিক করতে আগামী ৫ সেপ্টেম্বর থেকে আরও ১৯ জোড়া ট্রেন চলাচল করবে। যে ১৯ জোড়া ট্রেন চলবে সেগুলো হলো- চট্টগ্রাম-ঢাকা-চট্টগ্রাম রুটে মহানগর গোধুলী/ প্রভাতী এক্সপ্রেস, ঢাকা-সিলেট-ঢাকা রুটে জয়ন্তিকা এক্সপ্রেস, ঢাকা-সিলেট-ঢাকা রুটে উপবন এক্সপ্রেস, চট্টগ্রাম-ঢাকা-চট্টগ্রাম রুটে তৃণা এক্সপ্রেস, ঢাকা-মোহনগঞ্জ-ঢাকা রুটে মোহনগঞ্জ এক্সপ্রেস, ঢাকা-জামালপুর-ঢাকা রুটে জামালপুর এক্সপ্রেস, ঢাকা-পঞ্চগড়-ঢাকা রুটে দ্রুতযান এক্সপ্রেস, রাজশাহী-ঢাকা-রাজশাহী রুটে ধুমকেতু এক্সপ্রেস, ঢাকা-রংপুর-ঢাকা রুটে রংপুর এক্সপ্রেস, সিরাজগঞ্জ বাজার-ঢাকা-সিরাজগঞ্জ রুটে সিরাজগঞ্জ এক্সপ্রেস।

এছাড়া খুলনা-চাঁপাইনবাবগঞ্জ রুটে মহানন্দা এক্সপ্রেস, চাঁপাইনবাবগঞ্জ-রহনপুর রুটে লোকাল, খুলনা-গোলালন্দঘাট-খুলনা রুটে নাকশিকাথা এক্সপ্রেস, সান্তাহার-লালমনিরহাট-সান্তাহার রুটে পদ্মরাগ কমিউটার, চট্টগ্রাম-চাঁদপুর-চট্টগ্রাম রুটে সাগরিকা কমিউটার, রাজশাহী-পার্বতীপুর-রাজশাহী রুটে উত্তরা এক্সপ্রেস, ঢাকা-মোহনগঞ্জ-ঢাকা রুটে মহুয়া কমিউটার ও খুলনা-বেনাপোল-খুলনা রুটে বেতানা এক্সপ্রেস।

দেশে করোনা ভাইরাসের সংক্রমণ বাড়লে গত ২৪ মার্চ ট্রেন চলাচল বন্ধ করে দেয় সরকার। দুই মাস পর গত ৩১ মে প্রথম দফায় আট জোড়া আন্তঃনগর ট্রেন চালু করা হয়। গত ৩ জুন দ্বিতীয় দফায় আরও ১১ জোড়া আন্তঃনগর ট্রেন বাড়ানো হয়। আগামী ২৭ আগস্ট থেকে ১৮ জোড়া ও ৫ সেপ্টেম্বর ১৯ জোড়া ট্রেন ফের চালু হবে।

 

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

বাকেরগঞ্জে ভোট জালিয়াতির পরিকল্পনাকারী আবদুল হক পুলিশ হেফাজতে

সারা দেশে ৩ দিন কালবৈশাখীর সঙ্গে বজ্রপাত-শিলাবৃষ্টির শঙ্কা