ইউএনওদের সেবার মনোভাব থাকতে হবে, প্রতিমন্ত্রী ফরহাদ

ইউএনওদের সেবার মনোভাব থাকতে হবে,  প্রতিমন্ত্রী ফরহাদ

ঢাকাদেশের জনগণকে ধৈর্য ও আন্তরিকতার সঙ্গে সেবা দিতে উপজেলা নির্বাহী কর্মকর্তাদের (ইউএনও) প্রতি আহ্বান জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

রোববার (২৩ আগস্ট) বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমি আয়োজিত ৩২তম ইউএনও ফিটলিস্টভুক্ত কর্মকর্তাদের অরিয়েন্টেশন কোর্সের সমাপনী অনুষ্ঠানে ‘ভার্চ্যুুয়াল কনফারেন্স’এর মাধ্যমে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

প্রতিমন্ত্রী বলেন, জনগণ বিভিন্ন প্রয়োজনে সরকারি অফিসগুলোতে যায়। এ সময় তারা তাদের কাছে দ্রুত ও আন্তরিক সেবা প্রত্যাশা করে। সেবাপ্রত্যাশী জনগণ যেনো কোনো ধরনের হয়রানির শিকার না হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে। তাদের হাসিমুখে সেবা দেওয়ার মনোভাব থাকতে হবে।

তিনি আরও বলেন, মাঠ প্রশাসনে কর্মরতদের ওপর আমাদের কঠোর নজরদারি রয়েছে। তারা যদি কোনো ধরনের অনিয়ম করে তাহলে আমরা যথাযথ ব্যবস্থা নেবো। তাই মাঠ প্রশাসনে কর্মরত সবাইকে সতর্ক থেকে নিষ্ঠার সঙ্গ জনগণকে সেবা দিয়ে ‘জনবান্ধব জনপ্রশাসন’ গড়ে তুলতে হবে।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদৃঢ় নেতৃত্বে সরকার বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। এ লক্ষ্য অর্জনে উপজেলা নির্বাহী কর্মকর্তাদের দক্ষতা, কর্মনিষ্ঠা ও দেশপ্রেমের সঙ্গে কাজ করতে হবে।

বিসিএস প্রশাসন একাডেমির রেক্টর বদরুন নেছার সভাপতিত্বে অনুষ্ঠানে জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (সিপিটি) ড. মুহাম্মদ হুমায়ুন কবীর বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। বিসিএস প্রশাসন একাডেমি মেম্বার ডিরেক্টিং স্টাফ মো. মাহবুব উল আলম শুভেচ্ছা বক্তব্য রাখেন।

 

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

বাকেরগঞ্জে বিদ্যুৎ স্পর্শ হয়ে একই পরিবারের ৩ জনের মৃত্যু

মাদারীপুরে সুশাসন প্রতিষ্ঠার নিমিত্ত অংশীজনের (Stakeholders) অংশগ্রহণে মতবিনিময় সভা