‘সরকার বিচার বিভাগের স্বাধীনতায় বিশ্বাস করে’

‘সরকার বিচার বিভাগের স্বাধীনতায় বিশ্বাস করে’

 

ঢাকা: বর্তমান সরকার বিচার বিভাগের স্বাধীনতায় ভীষণভাবে বিশ্বাস করে বলে মন্তব্য করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম।

শনিবার (২২ আগস্ট) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের সংস্কার কাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি এ এম আমিন উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সাবেক সম্পাদক ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন, কোষাধ্যক্ষ ব্যারিস্টার রাগিব রউফ চৌধুরী।

অনুষ্ঠান পরিচালনা করেন সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।

প্রধান অতিথির বক্তব্যে শ ম রেজাউল করিম বলেন, জুডিশিয়ারি যদি ইন্ডিপেন্ডেন্ট (বিচার বিভাগ যদি স্বাধীন) এবং শক্তিশালী না হয়, তাহলে কিন্তু সে দেশের গণতন্ত্র এবং সুশাসন অর্থবহ হবে না। বিচার বিভাগকে কার্যকরভাবে স্বাধীন এবং শক্তিশালী করার ভেতর থেকেই আইনের শাসন প্রতিষ্ঠিত করতে হয়। আইনের শাসন প্রতিষ্ঠিত না হলে গণতন্ত্র থাকে না, গণতন্ত্র না থাকলে মানবাধিকার থাকে না, মানবাধিকার না থাকলে সভ্যতা থাকে না এবং সভ্যতা না থাকলে কিন্তু আমাদের যা কিছু অর্জন সবকিছু ধ্বংস হয়ে যাবে। আমাদের সেই জায়গাটিকে ধারণ করতে হবে। বর্তমান সরকার বিচার বিভাগের স্বাধীনতায় ভীষণভাবে বিশ্বাস করে।

সভা শেষে সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশন ভবন উন্নয়নে সরকারের বরাদ্দকৃত ১৭ কোটি ৪৭ লাখ টাকার কাজের উদ্বোধন করা হয়।

 

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

ঢাকা-বরিশাল মহাসড়কে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে আহত- ৩০

বাগআঁচড়া চাঁদাবাজির সময় গণধোলাইয়ের শিকার যুবক