জাল সনদ প্রস্তুতকারী আটক

জাল সনদ প্রস্তুতকারী আটক

ঢাকা: রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে বিভিন্ন শিক্ষাবোর্ডের মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক এবং সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের জাল সনদ এবং তা তৈরির সরঞ্জামসহ মফিজুর রহমান (৪২) নামে এক ব্যক্তিকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১০)।

শনিবার বিকেলে র‌্যাব-১০ এর অধিনায়ক (সিও) অ্যাডিশনাল ডিআইজি মো. কাইমুজ্জামান খান বিষয়টি  নিশ্চিত করেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার রাতে যাত্রাবাড়ী থানার ১০/ই সায়দাবাদ হুজুরের বাড়ি এলাকায় র‍্যাব-১০ এর একটি দল অভিযান পরিচালনা করে। অভিযানে বিভিন্ন শিক্ষাবোর্ডের মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক এবং সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের জাল সনদ প্রস্তুতকারী এক ব্যক্তিকে আটক করা হয়। এসময় তার কাছ থেকে ১৮টি ভুয়া সার্টিফিকেট, ১৩টি বিভিন্ন নামের জাতীয় পরিচয়পত্র, একটি মনিটর, একটি প্রিন্টার, একটি সিপিইউ, একটি স্ক্যানার, একটি মাউস, একটি কিবোর্ড, একটি মোবাইল ফোন ও  ৩০ হাজার ২৫০ টাকা জব্দ করা হয়।

জিজ্ঞাসাবাদের ভিত্তিতে জানা গেছে, আসামি দীর্ঘদিন যাবত বিভিন্ন শিক্ষাবোর্ডের এসএসসি, এইচএসসি, দাখিল, আলিম এবং জাতীয় বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অনার্স ও মাস্টার্সের জাল সনদ তৈরি করে আসছেন। তিনি টাকার বিনিময়ে জাল সনদপত্র, জাতীয় পরিচয়পত্র, প্রশংসাপত্র এবং দলিল তৈরি করতেন। আসামির বিরুদ্ধে থানায় মামলা করা হয়েছে বলেও জানান র‍্যাব কর্মকর্তা।

 

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

ঢাকা-বরিশাল মহাসড়কে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে আহত- ৩০

বাগআঁচড়া চাঁদাবাজির সময় গণধোলাইয়ের শিকার যুবক