বাহরাইন প্রবাসীদের মানববন্ধন

বাহরাইন প্রবাসীদের মানববন্ধন

বাহরাইন প্রবেশের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আহবান জানিয়ে মানববন্ধন করেছে দেশে এসে ভিসার মেয়াদ শেষ হয়ে যাওয়া বাহরাইন প্রবাসীরা।

বুধবার (১৯ আগস্ট) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধনে অংশ নেন এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বরাবর স্মারকলিপি দেন তারা।

মানববন্ধনের সভাপতি এবং বাহরাইন প্রবাসী শিশির খান বলেন, বাহরাইন থেকে বাংলাদেশে ছুটিতে এসে কোভিড-১৯ এ আটকে পড়েছেন অসংখ্য প্রবাসী। কিন্তু কোভিড-১৯ সময়ে লকডাউন চলা অবস্থায় ভিসার মেয়াদ শেষ হওয়ায় এখন সমস্যায় পড়েছেন অনেকে। একইসঙ্গে মাত্রাতিরিক্ত হারে প্লেন ভাড়া বাড়ানো হয়েছে।

তিনি বলেন, বাহরাইন সরকার বাংলাদেশের অনেক শ্রমিককে বৈধ হওয়ার সুযোগ দিয়েছে। কিন্তু দেশে অবস্থানকারীদের ভিসার মেয়াদ উত্তীর্ণ হওয়ায় নতুন করে দেশটিতে যাওয়ার সুযোগ থেকে বঞ্চিত হচ্ছেন তারা।

‘আমাদের মালিকপক্ষও আমাদের এখন কাজে নিতে আগ্রহী। আমরা সরকারের রেমিটেন্সের অন্যতম উৎস। অথচ বিভিন্ন জটিলতায় আমাদের যাত্রা থেমে আছে। আমরা চাই সরকার প্রয়োজনীয় ব্যবস্থা দিয়ে আমাদের সাহায্য করুক। ‘

মানববন্ধনে দেশে অবস্থানরত শতাধিক বাহরাইন প্রবাসী অংশ নেন। তারা সবার বাহরাইনে ফিরে যাওয়ার জন্য সরকারের যথাযথ সাহায্য প্রত্যাশা করেন।

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

সারা দেশে ‘হিট স্ট্রোকে’ ৮ জনের মৃত্যু

কারাগারেও মাদকের আখড়া