রাজশাহী রেলস্টেশনে সচেতনতা বৃদ্ধি ও পরিছন্নতা অভিযান

রাজশাহী রেলস্টেশনে সচেতনতা বৃদ্ধি ও পরিছন্নতা অভিযান
 আবুল কালাম আজাদ,রাজশাহী:- রাজশাহী রেলওয়ে স্টেশনকে পরিস্কার ও পরিছন্নতা রাখতে  পশ্চিম রেলের মহাব্যবস্থাপক মামুনুল ইসলাম ১৬ অক্টোবর সকাল সাড়ে ১০টায় স্টেশন পরিদর্শনে আসেন এবং রেলওয়ের স্কাউট ও কর্মকর্তাদের নিয়ে রাজশাহী রেলস্টেশনে সচেতনতা বৃদ্ধি ও পরিছন্নতা অভিযানের উদ্বোধন করেন।
এসময় মিডিয়া কর্মীদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন,রাজশাহী বিভাগীয় শহরের কেন্দ্রাস্থলে দৃস্টি নন্দন রেলস্টেশন এটি।স্টেশনটি থেকে ঢাকাগামী ৫টি আন্তঃনগর ট্রেনসহ বিভিন্ন রুটে ১২টি নগর, ১টি কমিউটা,২টি মেইল মোট ১৫ টি( ৩০ জোড়া) ট্রেনে প্রায় ১৬ থেকে ১৭ হাজার যাত্রী যাওয়া আসা করে।
যাত্রীদের পদচারনায় মূখর স্টেশনটি ঝকঝকে রাখতেই আমাদের এই পরিছন্নতা ও সতর্কতা বৃদ্ধি অভিযান।
এছাড়া ট্রেনে ভ্রমনরত স্টেশনে অপেক্ষামনা যাত্রীরা অনেকই তাদের উচ্ছিস্ট আবর্জনা নিদৃস্ট ডাস্টবিনে না ফেলে স্টেশনের কম্পারমেন্ট ও প্লাটফরম ফেলে নোংরা করে। এজন্য আমরা যাত্রীদের সচেতনতা লক্ষেও এই অভিযান করছি এবং এই অভিযান সার্বক্ষনিক অব্যাহত থাকবে।
এসময় মহাব্যবস্থাক মামুনল ইসলাম,স্টেশনের খাবার ক্যান্টিন,কন্ফেকসোনারী পরিদর্শন করেন এবং তাদের মানসম্মত খাবার বিক্রয়ের পরামর্শের পাশাপশি পরিছন্ন ইউনিফরম পরে দোকান পরিচালার জন্য বলেন।
এছাড়া পরিছন্নতার বিষয় নিয়ে স্টেশনে অপেক্ষামান যাত্রীদের সাথে মতবিনিময় করেন।
পরে তিনি কর্মকর্তাদের নিয়ে স্টেশন প্লাটফরম পরিদর্শনসহ স্টেশনের আশপাশও ঘুরে দেখেন।
এসময় অতিঃ মহাব্যবস্থাপক (পশ্চিম),আহম্মদ হোসেন মাসুম,প্রধান যান্ত্রিক প্রকৌশলী (পশ্চিম)সাদেকুর রহমান, চীফ অপারেটিং সুপারিনটেনডেন্ট (পশ্চিম)মোহাম্মদ আহসান উল্লাহ ভুঁঞা,চীফ কমার্শিয়াল ম্যানেজার (পশ্চিম)নাম সুজিত কুমার বিশ্বাস,প্রধান বৈদ্যুতিক প্রকৌশলী (পশ্চিম)মুহাম্মদ শফিকুর রহমান, অর্থ উপদেষ্ঠা ও প্রধান হিসাব অধিকর্তা (পশ্চিম)গৌরাঙ্গ চন্দ্র দেবনাথ,সরঞ্জাম নিয়ন্ত্রক (পশ্চিম)প্রকৌঃ এস. এম. রাশেদ ইবনে আকবর,চীফ কমান্ডেন্ট, আরএনবি (পশ্চিম)জহিরুল ইসলাম। সহকারী প্রকৌশলী এম রিয়াসাদ ইসলাম , উর্ধতন উপসহকারী বাবুল আক্তার,ভারপ্রাপ্ত স্টেশন ম্যানেজার শহিদুল ইসলাম,আরএনবির পরিদর্শক আহাসান হাবিব,প্রধান বুকিং সহকারি আব্দুল মোমিন প্রমূখ উপস্থিত ছিলেন।

Leave a reply

Minimum length: 20 characters ::