গাজী টায়ারে ‘লুটপাটের’ সময় আসা ১৬০ জন নিখোঁজ

গাজী টায়ারে ‘লুটপাটের’ সময় আসা ১৬০ জন নিখোঁজ

নিউজ ডেস্ক:::::::: নারায়ণগঞ্জের রূপগঞ্জে গাজী টায়ার কারখানার ভয়াবহ আগুনের ঘটনায় ১৬০ জন নিখোঁজ রয়েছেন। নিখোঁজদের স্বজনরা ফায়ার সার্ভিসের কাছে নাম নিবন্ধন করেছেন।  নিখোঁজদের মধ্যে অনেকেই লুটপাটের সময় কারখানায় যান বলে দাবি প্রত্যক্ষদর্শী ও স্বজনদের।

সাবেক সাংসদ ও মন্ত্রী গোলাম দস্তগীর গাজী গ্রেপ্তারের পর দুর্বৃত্তরা কারখানাটিতে লুটপাট চালায় এবং এক পর্যায়ে আগুন লাগিয়ে দেয় বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

রোববার রাত সাড়ে ১০টার দিকে উপজেলার তারাবো পৌরসভার রুপসী এলাকায় ওই কারখানায় আগুন লাগার পর ভবনে আগুনে আটকে পড়া ১৪ জনকে উদ্ধার করা হয় বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। কারখানার কর্মকর্তারা বলেছেন, তাদের কোনো শ্রমিক আটকে পড়েছেন এমন কোনো তথ্য নেই।

গাজী টায়ার কারখানার ভয়াবহ আগুনে ১৬০ জন নিখোঁজ রয়েছে দাবি করে ফায়ার সার্ভিসের কাছে নিখোঁজদের নাম নিবন্ধন করেছে স্বজনরা।ছবি: ইনডিপেনডেন্ট

প্রত্যক্ষদর্শী ও নিখোঁজের স্বজনেরা জানিয়েছেন, গাজী টায়ারের কারখানায় লুটপাট চলাকালে তাদের স্বজনরা এখানে আসেন। গত ১৮ ঘণ্টায় তাদের কোন সন্ধান পাওয়া যাচ্ছে না।

ঢাকা ফায়ার সার্ভিসের প্রশিক্ষক লেফটেন্যান্ট কর্নেল রেজাউল করিম বলেন, ‘আমরা ভেতর থেকে আটকে পড়া ১৪ জন শ্রমিককে উদ্ধার করেছি। তবে, এখন ভিতরে ১৬০ জন আটকা পড়েছে বলে স্বজনদের যে দাবি, সে অনুযায়ী একটি খসড়া তালিকা করেছি। এ মুহুর্তে তা যাচাই-বাছাইয়ের কোনো সুযোগ নেই। স্বজনরা যারা দাবি করছেন তাদের নাম, ঠিকানা লিখে রাখছি।’

এদিকে টানা ১৮ ঘন্টা ধরে জ্বলছে গাজী টায়ার কারখানা। ফায়ার স্টেশনের ১২টি ইউনিট কাজ করছে। শেষ খবর পাওয়া পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আসেনি।

এদিকে আগুন নেভাতে দীর্ঘ সময় লাগার কারণ হিসেবে ফায়ার সার্ভিস জানিয়েছে, টায়ার নির্মাণের কাঁচামাল, রাবার কেমিক্যালসহ দাহ্য পদার্থ থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে এবং দীর্ঘ সময় লাগছে আগুন নিয়ন্ত্রণ করতে।

Leave a reply

Minimum length: 20 characters ::