‘রাষ্ট্রপতির মিথ্যাচার’ নিয়ে আসিফ নজরুলের বক্তব্যে সরকার একমত: প্রধান উপদেষ্টার প্রেস উইং

‘রাষ্ট্রপতির মিথ্যাচার’ নিয়ে আসিফ নজরুলের বক্তব্যে সরকার একমত: প্রধান উপদেষ্টার প্রেস উইং
নিউজ ডেস্ক : শেখ হাসিনার পদত্যাগপত্র না পাওয়া নিয়ে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন মিথ্যাচার করেছেন—আইন উপদেষ্টা অধ্যাপক আসিফ নজরুলের এমন মন্তব্যের সঙ্গে অন্তর্বর্তী সরকার একমত।মঙ্গলবার (২২ অক্টোবর) ফরেন সার্ভিস একাডেমিতে এক সংবাদ ব্রিফিংয়ে প্রধান উপদেষ্টার ডেপুটি প্রেস সেক্রেটারি অপূর্ব জাহাঙ্গীর এ কথা জানান।
সাংবাদিকের প্রশ্নের জবাবে অপূর্ব জাহাঙ্গীর বলেন, আইন উপদেষ্টা আসিফ নজরুল যা বলেছেন, এটার সঙ্গে সরকার একমত পোষণ করে।রাষ্ট্রপতিকে অপসারণ করা হচ্ছে কি না, জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়ে এখন পর্যন্ত কোনো উদ্যোগ নেওয়া হয়নি। সেটা ভবিষ্যতে বলা যাবে।

সম্প্রতি দৈনিক মানবজমিনের সম্পাদক মতিউর রহমান চৌধুরীকে দেওয়া এক সাক্ষাৎকারে রাষ্ট্রপতি বলেন, শেখ হাসিনা প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করার কোনো দালিলিক প্রমাণ তার কাছে নেই।বিষয়টি নিয়ে আলোচনার মধ্যে আইন উপদেষ্টা গতকাল সোমবার সচিবালয়ে সাংবাদিকদের বলেন, রাষ্ট্রপতি বলেছেন উনি সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগপত্র পাননি, এটা হচ্ছে মিথ্যাচার এবং ওনার শপথ লঙ্ঘনের সামিল। কারণ উনি নিজেই ৫ আগস্ট রাত ১১টা ২০ মিনিটে তিন বাহিনীর প্রধানকে নিয়ে জাতির উদ্দেশে দেওয়া ভাষণে বলেছেন, সাবেক প্রধানমন্ত্রী ওনার কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন এবং উনি তা গ্রহণ করেছেন।

পরে রাতে রাষ্ট্রপতির প্রেস উইং জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগের বিষয়টি মীমাংসিত এবং রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন এ বিষয়ে নতুন করে কোনো বিতর্ক সৃষ্টি করে অন্তর্বর্তী সরকারকে অস্থিতিশীল কিংবা বিব্রত করা থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছেন।

Leave a reply

Minimum length: 20 characters ::