কক্সবাজারে টর্চার সেলের সন্ধান, ছিনতাই ও মুক্তিপণ আদায়কারী চক্রের ৪ সদস্য গ্রেফতার

কক্সবাজারে টর্চার সেলের সন্ধান, ছিনতাই ও মুক্তিপণ আদায়কারী চক্রের ৪ সদস্য গ্রেফতার

আনাছুল হক, কক্সবাজার:: কক্সবাজারের সদর থানাধীন বৈদ্যঘোনা পুরাতন জাদিরাম বৌদ্ধ মন্দিরের পাহাড়ে পরিত্যক্ত ঘরে টর্চার সেল স্থাপন করে পর্যটক ও সাধারণ মানুষের কাছ থেকে ছিনতাই, অপহরণ ও মুক্তিপণ আদায়কারী চার সদস্যকে দেশীয় অস্ত্রসহ গ্রেফতার করেছে র‍্যাব-১৫।

র‍্যাব-১৫ কক্সবাজারের দায়িত্বপ্রাপ্ত এলাকায় বিভিন্ন অপরাধ দমনে দীর্ঘদিন ধরে কাজ করছে।
সম্প্রতি, কক্সবাজার পৌরসভার ৮নং ওয়ার্ডের বৈদ্যঘোনা জাদিরাম পাহাড়ের পরিত্যক্ত ঘরে ডাকাত চক্রের টর্চার সেল স্থাপনের খবর বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়। সেখানে পর্যটক ও সাধারণ মানুষকে ধরে নিয়ে গিয়ে মুক্তিপণ আদায় এবং মাদক সেবনের নিরাপদ স্থান হিসেবে ব্যবহারের তথ্য উঠে আসে। গণমাধ্যমে প্রকাশিত খবরের ভিত্তিতে র‍্যাব-১৫ বিষয়টি তদন্ত শুরু করে।

গোপন সংবাদের ভিত্তিতে ২১ অক্টোবর ২০২৪ তারিখে র‍্যাব-১৫ এর আভিযানিক দল জানতে পারে যে, একটি ডাকাত দল ডাকাতি সংঘটনের উদ্দেশ্যে বৈদ্যঘোনা এসএ ক্যাং জাদিরাম পাহাড়ে সমবেত হয়েছে। রাত ১১টা ২০ মিনিটে র‍্যাবের একটি চৌকস দল সেখানে অভিযান পরিচালনা করে এবং দেশীয় অস্ত্রসহ চারজনকে গ্রেফতার করে। তাদের কাছ থেকে একটি কিরিচ, তিনটি ছুরি, দুটি লাঠি, একটি কালো রশি এবং তিনটি স্মার্টফোন উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন: ১) উজ্জল দাশ (২৮), ঘোনার পাড়া, ৮নং ওয়ার্ড। ২) উৎপল দে (২৯), ঘোনার পাড়া, তপোবন সড়ক, ৮নং ওয়ার্ড। ৩) বিধান ধর (৩০), ঘোনার পাড়া, এসএ ক্যাং, ৮নং ওয়ার্ড। ৪) অন্তর রুদ্র (২২), মহেশখাইল্লা পাড়া, ৯নং ওয়ার্ড।

উল্লেখ্য র‍্যাবের পক্ষ থেকে জানানো হয়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করেছে যে, তারা কক্সবাজার শহরের নিরীহ মানুষদের টার্গেট করে ছিনতাই করত এবং ভুক্তভোগীদের টর্চার সেলে আটকে রেখে নির্যাতনের মাধ্যমে মুক্তিপণ আদায় করত।
গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে কক্সবাজার সদর মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে।

Leave a reply

Minimum length: 20 characters ::