মালয়েশিয়ায় ভবন ধসে বাংলাদেশি শ্রমিক নিহত

মালয়েশিয়ায় ভবন ধসে বাংলাদেশি শ্রমিক নিহত
আন্তর্জাতিক ডেস্ক : মালয়েশিয়ায় একটি নির্মাণাধীন ভবন ধসে বাংলাদেশি এক শ্রমিক নিহত হয়েছেন।  এ ঘটনায় দুইজন পাকিস্তানি নাগরিক আহত হয়েছেন।নিহত বাংলাদেশি শ্রমিকের নাম জিদান (২২)। বেঁচে যাওয়া পাকিস্তানিদের নাম- জুবাইর আহমেদ (৩২) এবং আব্বাস গুলাম (৪৯)।

শুক্রবার (১১ অক্টোবর) স্থানীয় সময় সন্ধ্যা ৬টার দিকে দেশটির মেলাকা রাজ্যের বান্দা হিলিরের জালান বুকিত সেনজুয়াং এলাকায় এই দুর্ঘটনা ঘটে।মালয়েশিয়ার মালাক্কা তেনাহ জেলার পুলিশ প্রধান অ্যাসিস্ট্যান্ট কমিশনার ক্রিস্টোফার পেটিটের বরাতে এক প্রতিবেদনে এসব তথ্য জানিয়েছে মালয় মেইল

মালাক্কা তেনাহ পুলিশপ্রধান ক্রিস্টোফার পেটিট জানান, ঘটনার সময় ওই তিন বিদেশি শ্রমিক ধ্বংসস্তূপে আটকা পড়ার আগে কংক্রিটের কাজ করছিলেন। রাত ৯টা ৫৫ মিনিটের দিকে ধ্বংসস্তূপের মধ্য থেকে জিদানের মরদেহ উদ্ধার করা হয়। বেঁচে যাওয়া দুই পাকিস্তানি নাগরিক, ঘাড়, কাঁধ এবং মাথাসহ শরীরের বিভিন্ন অংশে আঘাত পেয়েছেন। মেলাকা হাসপাতালে চিকিৎসা চলছে তাদের।মালাক্কা স্টেট ফায়ার অ্যান্ড রেসকিউ ডিপার্টমেন্টের উপপরিচালক আর সাইফুল ইসওয়ান্দি আর হাসান বলেছেন, স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ১৮ মিনিটের দিকে তারা এই দুর্ঘটনার বিষয়ে খবর পান। এরপর ফায়ার অ্যান্ড রেসকিউ স্টেশন থেকে মোট ৮১ জন কর্মকর্তা-কর্মচারী এবং পাদাং তেমু ও মালাক্কা তেনাহসহ স্পেশাল ফোর্স ট্যাকটিক্যাল রেসকিউ অপারেশনের ৩৫ জনের পৃথক দুটি দল প্রায় ১০ মিনিট পরে ঘটনাস্থলে পৌঁছায়। এরপর উদ্ধার কাজ শুরু করে।

Leave a reply

Minimum length: 20 characters ::