জকিগঞ্জে সর্ট সিলেবাসের দাবিতে বিক্ষোভ

জকিগঞ্জে সর্ট সিলেবাসের দাবিতে বিক্ষোভ

আজাদুর রহমান(জকিগঞ্জ প্রতিনিধি):: আজ সোমবার দুপুর ১২টায় জকিগঞ্জের সকল ছাত্র জনতা’র উদ্যোগে জকিগঞ্জের সাজ্জাদ মজুমদার বিদ্যানিকেতনের সামনে থেকে মিছিল শুরু করে জকিগঞ্জ বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ কার্যালয় প্রাঙ্গণে এসে সংক্ষিপ্ত পথসভা করে।

জকিগঞ্জে বৈরী আবহাওয়া উপেক্ষা করে বৃষ্টিতে ভিজে এসএসসি পরীক্ষার সিলেবাস সংক্ষিপ্ত করার দাবিতে বিক্ষোভ মিছিল করেছে সাধারণ শিক্ষার্থীরা। মিছিলে উপজেলার বিভিন্ন স্কুলের শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে। শিক্ষার্থীর উপজেলা কমপ্লেক্সে এসে মাধ্যমিক শিক্ষা অফিসের সামনে অবস্থান করে বিক্ষোভ প্রদর্শন করে। পরবর্তীতে তারা উপজেলা নির্বাহী অফিসার বরাবরে স্মারকলিপি দেন।

শিক্ষার্থীরা জানায়, কোটা সংস্কার আন্দোলন থেকে সরকার পতনের আন্দোলন পর্যন্ত এক মাস ক্লাস বন্ধ ছিল। আমাদের পড়াশোনায় বিঘ্নতা ঘটেছে। নতুন সরকার আসার পর বার্ষিক পরীক্ষার নতুন সিলেবাস দেওয়া হয়েছে। সিলেবাস অনুযায়ী ১৪টি বিষয়ে পূর্ণ নম্বরে পরীক্ষা অনুষ্ঠিত হবে। কিন্তু দুই মাসে পূর্ণ নম্বরের সিলেবাস সম্পন্ন করা আমাদের প্রায় অসম্ভব। তাছাড়া দেশের রাজনৈতিক প্রেক্ষাপট, বন্যা, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনসহ বিভিন্ন ঘটনা মোকাবেলা করে সর্ম্পূণ সিলেবাস পরীক্ষার প্রস্ততি নেওয়া আমাদের পক্ষে সম্ভব হচ্ছে না। জাতীয় নির্বাচনের কারণে দুই মাস পড়াশোনার ক্ষতি হয়। এরপর থেকে আবার কোটা আন্দোলন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ও বন্যা। সব মিলিয়ে বাকি ৪ মাসে পুরো সিলেবাস শেষ করা সম্ভব না। এসব কারণে সব বোর্ডে সংক্ষিপ্ত সিলেবাস এবং ৫০ নম্বরে পরীক্ষা নেওয়ার দাবি জানান শিক্ষার্থীরা।

Leave a reply

Minimum length: 20 characters ::