রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভিসি হলেন অধ্যাপক সালেহ হাসান নকীব

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভিসি হলেন অধ্যাপক সালেহ হাসান নকীব
নিউজ ডেস্ক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্য (ভিসি) হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড. সালেহ হাসান নকীব।রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে রাজশাহী বিশ্ববিদ্যালয় আইন, ১৯৭৩ এর ১১ (২) ধারা অনুযায়ী অধ্যাপক ড. সালেহ হাসান নকীবকে উপাচার্য নিয়োগ দিয়ে বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) প্রজ্ঞাপন জারি করে শিক্ষা মন্ত্রণালয়।

ড. সালেহ হাসান নকীব রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক।প্রজ্ঞাপনে বলা হয়, ড. সালেহ হাসান নকীবকে সাময়িকভাবে উপাচার্য পদে নিয়োগ দেওয়া হলো। উপাচার্য পদে এ নিয়োগ যোগদানের তারিখ হতে কার্যকর হবে। উপর্যুক্ত পদে তিনি তার বর্তমান পদের সমপরিমাণ বেতন-ভাতাদি প্রাপ্য হবেন।

তিনি বিধি অনুযায়ী পদসংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন। তিনি বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে অবস্থান করবেন।রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজনে যে কোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।

গত ৫ আগস্ট ছাত্র আন্দোলনে সরকারের পট পরিবর্তনের পর আওয়ামী লীগ সরকারের সময়ে নিয়োগ পাওয়া রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার পদত্যাগ করেন।

Leave a reply

Minimum length: 20 characters ::