‘ডিবি হারুন’ আছে সন্দেহে উত্তরায় বাড়ি ঘেরাও, হুলস্থুল

‘ডিবি হারুন’ আছে সন্দেহে উত্তরায় বাড়ি ঘেরাও, হুলস্থুল

নিউজ ডেস্ক :

রাজধানীর উত্তরার একটি বাসায় ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সাবেক অতিরিক্ত কমিশনার ও ডিবির সাবেক প্রধান হারুন অর রশীদ অবস্থান করছেন- এমন সংবাদের ভিত্তিতে হুলস্থুল লেগে যায়। যদিও তল্লাশি চালিয়ে সেখানে হারুনকে পায়নি পুলিশ ও সেনাবাহিনী।


প্রত্যক্ষদর্শীরা জানান, সাবেক ডিবি প্রধান হারুন ভবনটিতে আছেন- এমন গুঞ্জন উঠলে অনেকেই বাড়িটির সামনে অবস্থান নেন। এরমধ্যে অনেকে ফেসবুকে লাইভ শুরু করলে আশপাশ থেকে উত্তেজিত জনতা এসে ওই বাড়ির চারপাশ ঘিরে রাখেন। তারা এমনভাবে বাড়িটি ঘিরে রাখেন যাতে হারুন পালাতে না পারেন। এতে ওই বাড়ির বাসিন্দাসহ আশপাশের বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। 

এরপর পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা এসে বাড়িটিতে তল্লাশি চালিয়ে হারুনকে পাননি। পরে, উত্তেজিত জনতাকে শান্ত থাকার পরামর্শ দিয়ে তারা ঘটনাস্থল ত্যাগ করেন।এর আগে গত ৬ আগস্টও হারুন অর রশীদের আটক হওয়ার গুঞ্জন উঠে। কিন্তু পরদিন তিনি নিজেই আটক হওয়ার খবরটি গুজব বলে জানান। এরপর থেকে তার আর খোঁজ পাওয়া যায়নি।

এদিকে, হারুন অর রশীদ ও তার স্ত্রীর দেশত্যাগে নিষেধাজ্ঞা চেয়ে দুদকের করা আবেদনের প্রেক্ষিতে আদালত আমলে নিয়েছে। মঙ্গলবার ঢাকা মহানগর দায়রা জজ মোহাম্মদ আসসামছ জগলুল হোসেনের আদালত তাদের দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছেন।
 
গত ৩১ জুলাই ডিএমপি সদর দফতর থেকে দেয়া এক আদেশে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত পুলিশ কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদকে ডিএমপির অতিরিক্ত কমিশনার (ক্রাইম) হিসেবে দায়িত্ব দেয়া হয়। ২০২২ সালের ১৩ জুলাই ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের প্রধান হিসেবে দায়িত্ব পান হারুন অর রশীদ। তার আগে ২০২১ সালের মে মাসে যুগ্ম পুলিশ কমিশনার হিসেবে গোয়েন্দা বিভাগে পদায়ন হয় তার। 
এর আগে ডিএমপির তেজগাঁও বিভাগের উপপুলিশ কমিশনার এবং নারায়ণগঞ্জ ও গাজীপুরে পুলিশ সুপারের দায়িত্ব পালন করেন তিনি। 

Leave a reply

Minimum length: 20 characters ::