রাত থেকে চট্টগ্রাম-ঢাকা রেলপথে চলবে ট্রেন 

রাত থেকে চট্টগ্রাম-ঢাকা রেলপথে চলবে ট্রেন 
নিউজ ডেস্ক : রাত থেকে চট্টগ্রামের সঙ্গে ঢাকার ট্রেন চলাচল শুরু হচ্ছে। রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উদ্ধারকারী ট্রেন নিয়ে সোমবার রেললাইন পরিদর্শনের পর ট্রেন চালানোর সিদ্ধান্ত নেন।
এর আগে বন্যার কারণে চট্টগ্রাম-ঢাকা পথে ট্রেন চলাচল বন্ধ ছিল চার দিন।সোমবার (২৬ আগস্ট) সন্ধ্যায়  ট্রেন চলাচলের এ সিদ্ধান্তের কথা জানান রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় রেল ব্যবস্থাপক মো. সাইফুল ইসলাম।

তিনি বলেন, রাত থেকে চট্টগ্রাম-ঢাকা রুটে ট্রেন চলাচল শুরু হবে। আপাতত এক লাইনে ট্রেন চলবে। আরেকটি লাইন ক্ষতিগ্রস্ত হয়েছে। সেটি সংস্কার করতে এক সাপ্তাহ সময় লাগবে। মঙ্গলবার থেকে স্বাভাবিক ভাবে সূচি অনুযায়ী ট্রেন চলবে।

সাইফুল ইসলাম বলেন, বন্যার পানিতে ফেনীর ফাজিলপুর এলাকায় রেলপথ ডুবে যাওয়ায় ওই দিন দুপুর থেকে চট্টগ্রাম থেকে দেশের বিভিন্ন গন্তব্যের ট্রেন চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছিল।জানা গেছে, রাত সাড়ে ১১টায় চট্টগ্রাম স্টেশন থেকে ছাড়বে ঢাকাগামী আন্তনগর ট্রেন তূর্ণা নিশিতা এক্সপ্রেস। রাত পৌনে ১২টায় চট্টগ্রাম ছেড়ে যাবে ঢাকাগামী চট্টগ্রাম মেইল।

রেলওয়ের বিভাগীয় পরিবহন কর্মকর্তা (চট্টগ্রাম) আনিসুর রহমান  বলেন, ঢাকা-চট্টগ্রাম রেলপথে দুটি লেন আছে। স্রোতে একটি লেন (চট্টগ্রাম থেকে ঢাকামুখী লেন) বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। অন্যটি (ঢাকা থেকে চট্টগ্রামমুখী ডাউন লেন) তুলনামূলক কম। এটি সংস্কার করে ট্রেন চলাচলের উপযোগী করা হয়েছে। মঙ্গলবার থেকে সব কটি ট্রেন চালানোর পরিকল্পনা রয়েছে।

বন্যার পানিতে ফেনীর ফাজিলপুর এলাকায় রেলপথ ডুবে যাওয়ায় ২২ আগস্ট থেকে চট্টগ্রামের সঙ্গে সারাদেশের ট্রেন চলাচল বন্ধ ঘোষণা করা হয়।

Leave a reply

Minimum length: 20 characters ::