শাড়ি পরে ট্রাফিকের দায়িত্বে কে এই জলি

শাড়ি পরে ট্রাফিকের দায়িত্বে কে এই জলি
আবু নোমান::::::::::::
সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা যায় এক সুন্দরী শাড়ি পরে ট্রাফিকের দায়িত্ব পালন করছে। তিনি মূলত ইডেন কলেজের শিক্ষার্থী পুতুল আক্তা জলি। রাজধানীর মিরপুর এলাকায় ট্রাফিক নিয়ন্ত্রণে কাজ করতে দেখা গেছে তাকে।
পুতুল আক্তার জলি শাড়ি পরে ট্রাফিকের দায়িত্বে পালন করার ভিডিও নেট দুনিয়ায় ছড়িয়ে পড়ে। রবিবার তার ট্রাফিক নিয়ন্ত্রণের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। এরপরই তাকে নিয়ে শুরু হয় আলোচনা। রাতারাতি ভাইরাল হয় সেই ভিডিও।
ভিডিওতে দেখা যায়, শাড়ি পরে গাড়ির লেন ঠিক রাখতে ব্যস্ত এক শিক্ষার্থী। এ ছাড়াও রাস্তায় সিগন্যালের পাশাপাশি তারা ফুটপাতে হাঁটা, নির্দিষ্ট স্থান থেকে গাড়িতে ওঠানামা ও গণপরিবহনগুলো নির্দিষ্ট স্থান থামার নির্দেশনা দিচ্ছেন। নিয়ম মেনে চলতে মানুষ ও গাড়িচালকদের বাধ্য করছেন। ট্রাফিক নিয়ন্ত্রণের পাশাপাশি তিনি মানুষকে নিয়ম-শৃঙ্খলা শেখাচ্ছেন।
জানা গেছে পুতুল আক্তা জলি ইডেন কলেজের ইসলামের ইতিহাস  বিভাগের শিক্ষার্থী।পাশাপাশি মডেলিং ও ফেসবুকে কন্টেন্ট ক্রিয়েট করে।
শাড়ি পরে সড়কে ট্রাফিকের দায়িত্ব পালনের বিষয়ে পুতুল আক্তার জলি গণমাধ্যমকে বলেন, শাড়ি বাঙালী নারীর ভূষণ।আমি ট্রাফিক নিয়ন্ত্রণের কাজ গত পাঁচ দিন যাবত করে এসেছি।সেদিন আমি আমার ছোট ভাইকে নিয়ে বিকেলে ঘুরতে বের হয়েছি শাড়ি পরে।ঘুরে আসার সময় দেখলাম রাস্তায় অনেক জ্যাম লেগে আছে। ট্রাফিকে কাজ করা এক শিক্ষার্থী ভাই আমাকে বললো আপু আপনি যেহেতু এখানে দাঁড়িয়ে আছেন এর আগেও আপনি ট্রাফিক নিয়ন্ত্রণে কাজ করেছেন আমাদের একটু সহযোগিতা করেন।
তিনি আরও বলেন, সহিংস পরিস্থিতির জেরে পুলিশ সদস্যরা বিভিন্ন দাবি জানিয়ে কর্মবিরতিতে গেছেন। ফলে দেশের ট্রাফিক ব্যবস্থা পুরোপুরি ভেঙে পড়েছে। তাই নিজের এলাকার সড়কের শৃঙ্খলা বজায় রাখতে শিক্ষার্থীদের নিয়ে পথে নেমেছেন তারা।

Leave a reply

Minimum length: 20 characters ::