পরীক্ষার ফলাফল বাতিলের দাবিতে বরিশালে শিক্ষার্থীদের বিক্ষোভ 

পরীক্ষার ফলাফল বাতিলের দাবিতে বরিশালে শিক্ষার্থীদের বিক্ষোভ 
বরিশাল: উচ্চ মাধ্যমিক (এইচএসসি) ও সমমানের পরীক্ষার ফলাফল বাতিলের দাবিতে বরিশাল শিক্ষা বোর্ডের সামনে বিক্ষোভ করেছেন একদল শিক্ষার্থী।মঙ্গলবার (২২ অক্টোবর) দুপুর দেড়টার দিকে নগরীর নথুল্লাবাদ এলাকায়  শিক্ষা বোর্ডের ভবনের সামনে শিক্ষার্থীরা অবস্থান নিয়ে এ বিক্ষোভ মিছিল করেন।
এ সময় তারা সম্প্রতি প্রকাশিত এইচএসসির বৈষম্যহীন রেজাল্ট দাবি করে নানা স্লোগান দিতে থাকে।এর আগে নগরের বিভিন্ন এলাকা থেকে মিছিল সহকারে শিক্ষার্থীরা বরিশাল শিক্ষাবোর্ডের সামনে অবস্থান নেন। এক পর্যায়ে তারা স্লোগান দিতে দিতে মূল ভবনের প্রধান ফটকের সামনে যান। বিকেল সাড়ে ৩টা পর্যন্ত শিক্ষার্থীরা অবস্থান কর্মসূচি পালন করে ফিরে যান।

এসময় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা জানান, এইচএসসির বাতিল ছয়টি পরীক্ষা যে পদ্ধতিতে ম্যাপিং করে ফলাফল তৈরি করা হয়েছে, তাতে চরম বৈষম্য সৃষ্টি হয়েছে। এই বৈষম্যের বিরুদ্ধে আমাদের অবস্থান ও এ প্রতিবাদ কর্মসূচি।অবিলম্বে ঘোষিত ফলাফল বাতিল করে নতুন পদ্ধতিতে রেজাল্ট প্রকাশের দাবি জানান শিক্ষার্থীরা।

এ বিষয়ে বরিশাল শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর অরুণ কুমার গাইন জানান, একদল শিক্ষার্থী এইচএসসি পরীক্ষার ফলাফল বাতিলের দাবিতে শিক্ষাবোর্ডের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করেছেন। তারা তাদের দাবি জানিয়েছেন, আমরা শুনেছি।  বিষয়টি নিয়ে শিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের সঙ্গে কথা বলবেন এবং তারা যে সিদ্ধান্ত দেবে সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

Leave a reply

Minimum length: 20 characters ::