টেকনাফে সেনাসদস্য পরিচয়ে চাঁদাবাজির অভিযোগে ১জনকে কারাদন্ড

টেকনাফে সেনাসদস্য পরিচয়ে চাঁদাবাজির অভিযোগে ১জনকে কারাদন্ড

মুহাম্মদ কিফায়তুল্লাহ,টেকনাফ কক্সবাজার প্রতিনিধি:: সীমান্ত উপজেলা টেকনাফে বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর নাম ভাঙিয়ে চাঁদাবাজির অভিযোগে এক ব্যাক্তিকে আটক করেছে স্থানীয় জনতা ।মঙ্গলবার রাতে টেকনাফ সদর ইউনিয়নের মাঠ পাড়া এলাকায় থেকে আটক করেছেন বলে জানান।

আটককৃত ব্যক্তি, মৌলভী একরামুল হক তিনি ফেনীর কাজিরহাট এলাকার বাসিন্দা।ঘটনাটি নিশ্চিত করেছেন টেকনাফ সদর ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের ইউপি সদস্য শাহ আলম। তিনি বলেন, আমাদের ওয়ার্ডে বিভিন্ন জায়গায় হতদরিদ্র মহিলাদের থেকে সেনাবাহিনী পরিচয়ে চাঁদাবাজি করছেন।আরো ঘর তৈরি করে দিবে বলে মদিনাতুল উলুম ফাউন্ডেশন বাংলাদেশ এর একটি ফরম ধরিয়ে দেয়।মঙ্গলবার রাত ১১ টার সময় তাকে আটক করে স্থানীয় জনতা। তখন আমি চেয়ারম্যানকে অবহিত করে টেকনাফ সহকারী কমিশনার ভূমিকে হস্তান্তর করি।

বিষয়টি জানতে চাইলে টেকনাফ সহকারী কমিশনার ভূমি সাফকাত আলী বলেন,মধ্যে রাতে টেকনাফ সদর ইউনিয়নের মাঠ পাড়া এলাকায় থেকে সেনাবাহিনী পরিচয়ে ঘর দিবে বলে প্রতিশ্রুতি দিয়ে টাকা হাতিয়ে নিচ্ছিল। এবং তিনি সেনাবাহিনীর পরিচয়ে বিভিন্ন জনকে মারধর ও করেছেন।জিজ্ঞাসাবাদে একরামুল স্বীকার করেছেতিনি এসব কাজ ।

এ সময় তার হাতে থাকা মদিনাতুল উলুম ফাউন্ডেশন বাংলাদেশ এর শতাধিক ফরম পাওয়া গেছে।যে ফরম দিয়ে টাকা হাতিয়ে নিতেন তিনি। এসব অপরাধের দায়ে দন্ডবিধি ১৮৬০ এর ১৬০ ধারায় ১০০ টাকা জরিমানা ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ডের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

Leave a reply

Minimum length: 20 characters ::