ধামরাইয়ে সড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ

ধামরাইয়ে সড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ
নিউজ ডেস্ক : ঢাকার ধামরাইয়ে চাকরি স্থায়ীকরণ, বেতন বৃদ্ধি ও সাপ্তাহিক ছুটিসহ নয় দফা দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন আকিজ ফুড আ্যান্ড বেভারেজ লিমিটেডের শ্রমিকরা। পরে তারা কারখানার সামনে গিয়ে অবস্থান নেন।

শ্রমিকরা জানান, দীর্ঘদিন ধরে দৈনিক ভিত্তিতে কাজ করা শ্রমিকরা স্থায়ীকরণের জন্য প্রতিষ্ঠানের কাছে দাবি করে আসছিল। এছাড়া মাসিক ১৫ হাজার টাকা বেতন ও প্রতিদিন ডিউটি করার সুযোগ চেয়েছিল শ্রমিকরা। কারখানা কর্তৃপক্ষ তাদের মৌখিকভাবে আশ্বস্ত করলেও দাবি মেনে নেয়নি। তিন মাস আগে বেতন বৃদ্ধির কথা বলা হলেও এখনও শ্রমিকরা বর্ধিত বেতন পাননি। পরে আজ তারা নয় দফা দাবিতে বিক্ষোভ শুরু করেন।

দাবিগুলো হলো- মাসিক বেতন ১৫ হাজার টাকা করা, বেতনের অর্ধেক ঈদ বোনাস দেওয়া, প্রতি দিন সবাইকে ডিউটি দেওয়া, কর্ম দক্ষতার ওপর ভিত্তি করে চাকরি স্থায়ীকরণ করা, কোম্পানির লভ্যাংশ দেওয়া, নাইট বিল দেওয়া, কোম্পানির ভেতরে কোনো শ্রমিক ক্ষতিগ্রস্ত হলে তার দায়ভার কোম্পানিকে নেওয়া, কোম্পানির প্রতিটি বিভাগে নিরাপত্তা ব্যবস্থা করা ও সাপ্তাহিক ছুটি দিতে হবে।এ ব্যাপারে কারখানা কর্তৃপক্ষের সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও কোনো ধরনের বক্তব্য পাওয়া যায়নি।

তবে শিল্প পুলিশ-১ এর উপ-পরিদর্শক (এসআই) মো. রেজাউল করিম  বলেন, শ্রমিকরা বিভিন্ন দাবি জানিয়েছেন। তাদের দাবিগুলো নিয়ে কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করা হচ্ছে। পরিস্থিতি শান্ত ও স্বাভাবিক রয়েছে। সার্বিক নিরাপত্তার জন্য কারখানার সামনে যৌথবাহিনীর সদস্যরা উপস্থিত রয়েছেন।

Leave a reply

Minimum length: 20 characters ::