রেলওয়ের জমি দখল করে অবৈধ স্থাপনা, উদ্ধার হলো ২ একর জমি 

রেলওয়ের জমি দখল করে অবৈধ স্থাপনা, উদ্ধার হলো ২ একর জমি 
আশিকুর রহমান : নরসিংদীতে অবৈধভাবে রেলওয়ের জমি দখল করে নির্মিত বিভিন্ন অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে বাংলাদেশ রেলওয়ে।বাংলাদেশ রেলপলওয়ে ঢাকা বিভাগীয় ভূসম্পত্তি বিভাগ এ অভিযান পরিচালনা করেন এবং সন্ধ্যা ৬ টা পর্যন্ত এ অভিযান চলবে বলে জানা যায়।
সোমবার (২৩ সেপ্টেম্বর) বেলা ১২ টার দিকে নরসিংদী রেলওয়ে স্টেশন এলাকায় এ উচ্ছেদ অভিযান চালানো হয়।স্থানীয় সূত্রে জানা যায়, গত কয়েক বছর ধরে একটি মহল ক্ষমতার প্রভাব খাটিয়ে রেলওয়ের জায়গা দখল করে অবৈধ স্থাপনা নির্মাণ করে ভাড়া আদায় করে আসছিল। এর আগেও কয়েকবার রেল কর্তৃপক্ষ উচ্ছেদ অভিযান পরিচালনা করলেও তা অদৃশ্য ইশারায় তা বন্ধ হয়ে যায়।
এ বিষয়ে ঢাকা বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা আব্দুস সোবহান জানান, রেলওয়ের জায়গা দখল করে দোকানপাটসহ অবৈধ স্থাপনা গড়ে তোলা হয়। এতে দীর্ঘদিন ধরে জনভোগান্তিসহ অবৈধ স্থাপনার কারণে কখন ট্রেন আসছে, আর যাচ্ছে দেখতে পারছিলেন না যাত্রী ও পথচারীরা। এতে দুর্ঘটনার স্বীকারও হচ্ছিলেন পথচারীরা। জনগণের সুবিধার জন্য প্রাথমিকভাবে ২ একর জমির অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। উচ্ছেদ করা এসব দোকানপাট ও স্থাপনার কোনরকম ইজারা ছিল না, ভবিষ্যতেও এসব স্থান ইজারা দেয়া হবে না। রেলওয়ের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান ভূ–সম্পত্তি কর্মকর্তা আব্দুস সোবহান।
অভিযানে রেলওয়ের ঢাকা বিভাগীয় ভূসম্পত্তি কর্মকর্তা আব্দুস সোবহান ছাড়াও নরসিংদী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সাজ্জাদ পারভেজ ও রাফিউর রহমানসহ রেলওয়ের ঢাকা বিভাগের কর্মকর্তা, রেলওয়ে পুলিশসহ আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।

Leave a reply

Minimum length: 20 characters ::