মা-বাবাকে বাড়ি থেকে বের করে দেওয়ায় ৩ ছেলে গ্রেফতার

মা-বাবাকে বাড়ি থেকে বের করে দেওয়ায় ৩ ছেলে গ্রেফতার
খুলনা প্রতিনিধি : খুলনার পাইকগাছায় বৃদ্ধ পিতা-মাতাকে বাড়ি থেকে বের করে দেওয়ায় তিন ছেলেকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতাররা হলেন—মতলেব গাজী, মশিয়ার রহমান গাজী ও মোশাররফ গাজী।মঙ্গলবার (৩ আগস্ট) গ্রেফতারদের আদালতে পাঠানো হয়েছে। এর আগে সোমবার দিবাগত রাত ১০টার দিকে পাইকগাছা উপজেলার গদাইপুর ইউনিয়নের গোপালপুর গ্রাম থেকে তাদের গ্রেফতার করা হয়।
পিতা-মাতার ভরণপোষণের দায়িত্ব নিয়েছে উপজেলা প্রশাসন। বৃদ্ধ মা-বাবার জন্য বালতি, জগ, মগ, গামছাসহ নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের একটি সেট এবং একমাসের খাবার দিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী।

জানা গেছে, মেছের আলী গাজী (৯৮) ও সোনাভান বিবির (৮৬) ৪ ছেলে ও ৫ মেয়ে। পিতা-মাতার জায়গা জমি কয়েক বছর আগে ৪ ছেলে লিখে নেন। এরপর থেকে বড় ছেলে রওশন আলী গাজী মাকে খেতে দেন এবং বাকি তিন ছেলে পালাক্রমে বাবা মেছের আলীকে খেতে দেন। সোমবার নিয়ম অনুযায়ী মেজ ছেলের পর ছোট ছেলের বাবাকে খেতে দেওয়ার পালা ছিল। কিন্তু ছোট ছেলে তাকে খেতে না দিয়ে বাড়ি থেকে বের করে দেন। স্বামীর সঙ্গে স্ত্রীও বাড়ি থেকে বের হয়ে এসে মানিকতলা বাজারে একটি দোকানে আশ্রয় নেন।

খবর পেয়ে মানিকতলা বাজারে আসেন উপজেলা নির্বাহী অফিসার এ বি এম খালিদ হোসেন সিদ্দিকী। গদাইপুর ইউনিয়নের চেয়ারম্যান গাজী জুনায়েদুর রহমান ও স্থানীয় লোকজনের উপস্থিতিতে চার ছেলেকে ডেকে ঘটনার বিস্তারিত শোনেন উপজেলা নির্বাহী অফিসার। পরে বড় ছেলে রওশন গাজীর জিম্মায় বৃদ্ধ মা-বাবাকে রেখে বাকি তিন ছেলে মতলেব গাজী, মশিয়ার গাজী ও মোশাররফ গাজীকে থানা পুলিশে সোপর্দ করেন।

পাইকগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এজাজ শফি বলেন, গ্রেফতারকৃতরা তাদের বৃদ্ধ মা-বাবার দেখাশুনা ও ভরণপোষণ না করে বাড়ি থেকে বের করে দিয়েছে। গ্রেফতারদের বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালতে পাঠানো হয়েছে।

ওসি জানান, জেলা সমাজ সেবা অধিদপ্তরে তিনি আবেদন করবেন যাতে বৃদ্ধ মা-বাবার তারা স্থায়ীভাবে দায়িত্ব নেন।

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

বাকেরগঞ্জে পূর্বশত্রুতার জেরে ৩ যুবককে কুপিয়ে আহত

অবৈধ বাংলাদেশিদের ফেরত পাঠাবে যুক্তরাজ্য