ভেনেজুয়েলায় মার্কিন গুপ্তচর আটক

ভেনেজুয়েলায় মার্কিন গুপ্তচর আটক

ভেনেজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো বলছেন, দেশটির উত্তর পশ্চিমাঞ্চলীয় ফ্যালকন রাজ্যের দুটি তেল শোধনাগারের কাছে একজন ‘মার্কিন গুপ্তচর’ ধরা পড়েছে। টেলিভিশনে প্রচারিত এক ভাষণে মাদুরো বলেন, লোকটির সাথে অস্ত্র এবং বিপুল পরিমাণ নগদ টাকা ছিল। খবর বিবিসি বাংলার।

বৃহস্পতিবার আমুয়াই এবং কার্দোন নামে দুটি তেল শোধনাগারের কাছে ওই ঘটনা ঘটে। মাদুরো বলেন, আটককৃত লোকটি ইরাকে সিআইএর ঘাঁটিতে একজন মেরিন হিসেবে কাজ করছিল। তিনি বিস্তারিত আর কিছু জানাননি। ঘটনাটি নিয়ে মার্কিন যুক্তরাষ্ট্র এখন পর্যন্ত প্রকাশ্যে কোন মন্তব্য করেনি।

মাদুরো আরও বলেছেন, উত্তরাঞ্চলীয় এল পালিতো তেল শোধনাগারে সম্প্রতি এক বিস্ফোরণ ঘটানোর একটি পরিকল্পনা ব্যর্থ করে দিয়েছে কর্তৃপক্ষ । ওই ঘটনার ব্যাপারে এর বেশি আর কিছু তিনি বলেননি। গত মাসে ভেনেজুয়েলার এক আদালতে দুজন সাবেক আমেরিকান সৈন্যকে ২০ বছরের কারাদন্ড দেয়া হয়।

লুক ডেনম্যান এবং আইরান বেরি নামে ওই দুই ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ ছিল যে তারা মাদুরোকে ক্ষমতাচ্যুত করার চেষ্টা করছিল। তাদেরকে ষড়যন্ত্র, অবৈধ অস্ত্র পাচার এবং সন্ত্রাসবাদের দায়ে দোষী সাব্যস্ত করা হয়। মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প ওই ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগ অস্বীকার করেছেন।

 

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

আরও তিন অঙ্গরাজ্য ট্রাম্পের ঝুলিতে 

প্রধানমন্ত্রী পদে ইমরান খানের পছন্দ আইয়ুব খানের নাতি